,

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনে ব্যবস্থা নিয়েছে সরকার: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি বলেছেন, দেশে সুষ্ঠু, স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য সরকার ব্যবস্থা নিয়েছে। ২০০৮ সাল থেকে ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়নের মাধ্যমে নির্বাচন জালিয়াতির পথ বন্ধ হয়ে গেছে। আওয়ামী লীগ অনেক দেন দরবার করে এটা নিশ্চিত করেছে।

তিনি রোববার (৩০ সেপ্টেম্বর) রাতে নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কর্মী সভায় বক্তব্যে এসব কথা বলেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান বাদশাহ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের সঞ্চালনায় সভায় অর্থমন্ত্রী বলেন, নির্বাচনে না এলে বিএনপি নামে কোন দল এদেশে থাকবে না। আমার বিশ্বাস আগামী নির্বাচনে বিএনপি প্রতিদ্বন্দ্বিতা করবে। তবে, সেটা তাদের নিজস্ব ব্যাপার। এ নিয়ে আমাদের কোন মাথা ব্যথা নেই।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, যদিও আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর শুরু হবে। শেখ হাসিনা ইতোমধ্যে প্রচারণা শুরু করে দিয়েছেন। তাই, এখন থেকে নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনী মনোভাব রেখে প্রস্তুতি শুরু করতে হবে।

আগামী জাতীয় নির্বাচনে সিলেট-১ আসনে প্রার্থী দুইজন- উল্লেখ করে আবুল মাল মুহিত বলেন, প্রক্রিয়া অনুযায়ী এই আসনে ২জন মনোনয়ন প্রত্যাশী। একজন আমার ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেন, আরেকজন মিসবাহ উদ্দিন সিরাজ। দলের পার্লামেন্টারি বোর্ড সেটা যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করবে বলে জানান তিনি।

তিনি বলেন, সময় কম। এর মধ্যে ঘর গোছাতে হবে। সংগঠন শক্তিশালী করে পরিকল্পিতভাবে নির্বাচনী কাজ শুরু করতে হবে। তিনি বলেন, জোটবদ্ধ নির্বাচনে শেখ হাসিনা সকল সময় আগ্রহী। তিনি দেশ পরিচালনায় সবাইকে সাথে রাখতে চান।

বিগত ১০ বছরে দুই মেয়াদে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বর্ণনা দিয়ে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন কোন অভাব নেই। অর্থনৈতিক জাগরণ ও উত্থান সর্বত্রে লক্ষণীয়। গ্রাম ও শহরের মধ্যে এখন কোন তফাৎ নেই।

সরকারের মতলব ভাল ছিল বলে এতসব উন্নয়ন হয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, বিগত ১০ বছরে দেশের অর্থনৈতিক বাজেট ৭গুণ বেড়েছে। দেশ থেকে শিশু ও মাতৃমৃত্যুর হার বিদায় হয়ে গেছে। কমিউনিটি ক্লিনিক চালুর মাধ্যমে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হয়েছে। স্যানিটেশনে সারাবিশ্বের মধ্যে বাংলাদেশ শ্রেষ্ঠ হয়েছে।

বর্তমানে দেশে ২২ শতাংশ গরিব লোক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশে গবীর মানুষ তেমন নেই, তবে, অসচ্ছল লোক আছে। মাত্র ৯শতাংশ অতি গরিব লোক দেশে রয়েছে। আবার ক্ষমতায় এলে এর হার ৫ থেকে ৭ শতাংশে নেমে আসবে বলে আশা ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

জনসেবায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার যে রেকর্ড সৃষ্টি করেছে সেটার জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগ গর্বের সঙ্গে জনগণের কাছে ভোট চাইতে পারে বলে দাবি করেন আবুল মাল আবদুল মুহিত।

সভায় আরো বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আশফাক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মখলিছুর রহমান, মাসুম আহমদ চৌধুরী, যুগ্ম সম্পাদক ও খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, প্রচার সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন, আমিন উদ্দিন আহমদ, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মছদ্দর আলী, হাটখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশাহিদ আলী, খাদিমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. তেরা মিয়া, কান্দিগাঁও ইউনিয়নের সভাপতি আজম আলী, খাদিমপাড়া ইউনিয়নের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বিলাল, টুকের বাজার ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুকিত, মোগলগাঁও ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আশিক মিয়া প্রমুখ।

সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা আওয়ামী লীগ নেতা মুহিত আলম শফিক। সভায় উপজেলার ৮ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।



এ সংবাদ 207 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ শিরোনাম

সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম
Email:naimulislam101@gmail.com
01754859801

Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. এশিয়া ইন্টান্যাশনাল মার্কেট, জিন্দবাজার, সিলেট।
শিরোনাম :
গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাবের কমিটি গঠন সিলেট পলিটেকনিক অধ্যক্ষের বিরুদ্ধে লাখ টাকা দুর্নীতির অভিযোগ গোলাপগঞ্জে স্বরসতী মিনি নাইট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন সিলেট-৬ আসনে নাহিদকে মহাজোটের চূড়ান্ত প্রার্থী করায় গোলাপগঞ্জে ছাত্রলীগের আনন্দ মিছিল সংখ্যাগরিষ্ঠের রায়ে খালেদার মনোনয়নপত্র বাতিল গোলাপগঞ্জে হামলায় আহত ছাত্রলীগের ইব্রাহীমের সুস্থতার জন্য দোয়া কামনা কাউন্সিলর সেলিমসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা সিলেট ৫ আসনে কার জন্য অপেক্ষা করছে নৌকা বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি আহবান সিলেট মহানগর যুবদল নেতা ও প্রজন্ম ৭১’মহানগর সাধারণ সম্পাদক রেজাউল করিম রানার কারামুক্তি তে সংবর্ধনা। নতুন প্রজন্মের সমর্থন হোক ৭১’র চেতনার পক্ষে, ভোট হোক তাদের নতুন দিনের স্বপ্ন রচনায়- ড. রফিকুল তালুকদার ছাত্রলীগ নেতার জন্মদিন পালন সিলেট-৫ আসনে আওয়ামীলীগ এর মনোনয়ন সংগ্রহ করেছেন ফয়সাল আহমদ রাজ নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন চাই: জি এম কাদের বাহুবলে চালকসহ নিহত ১ আহত ২ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অবৈধ নিয়োগ বাতিল ও স্থায়ীদের নিয়োগের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয় গোলাপগঞ্জে প্রবাসীর বাড়ি দখলের অভিযোগ মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে জয় হোক তারুণ্যের, জয় হোক ক্লিন ইমেজের- আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহকালে ড. রফিকুল তালুকদার জনকল্যাণ ডেপলামেনট এসোসিয়েশনের অত্মপ্রকাশ সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট’র শিক্ষক-কর্মচারীদের কর্ম-বিরতী পালন রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভা অনুষ্ঠিত নগরীতে অটোরিকশাচালক খুনের ঘটনায় আটক ৩ হবিগঞ্জ-২ অাসনে নৌকা প্রত্যাশী মাসুম বিল্লাহ চৌধুরী স্কিলস কম্পিটিশন ২০১৮ আঞ্চলিক পর্ব: বিজয়ী সিভিল, ইলেকট্রনিক্স ও কম্পিউটার সন্ত্রাসী-মাদকসেবীদের গ্রেফতারের নির্দেশ ইসির সংলাপে বসার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ঐক্যফ্রন্ট ছাত্রীর গায়ে কালি ছুড়ে মারা শ্রমিকদের গ্রেফতারের দাবি শিক্ষার্থীদের এবার ৯৬ ঘণ্টা ধর্মঘটের হুমকি জামায়াতের নিবন্ধন বাতিলের গেজেট এলো ৫ বছর পর পরিবহন ব্যবস্থায় জনদুর্ভোগ : অামরা নিরুপায়! আইন সম্পর্কে ধারণা নেই অবরোধকারীদের: আইনমন্ত্রী শাজাহান খান জানেন না শ্রমিক ধর্মঘটের খবর নগরে ভরসা রিকশা ,যাত্রীবিহীন বাস টার্মিনাল গোলাপগঞ্জে অজ্ঞাত ব্যক্তির বস্তাবন্দি লাশ উদ্ধার কলেজছাত্রীদের গায়েও কালি মাখালো শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারে কাদেরের আহবানে ওসমান আলীর ‘না’ সিলেট থেকে ছাড়ছে না দূরপাল্লার বাস, বিপাকে যাত্রীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আতাউর রহমানকে কলেজ ছাত্রলীগের বিদায়ী সংবর্ধনা এমসি কলেজে অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র অাত্মপ্রকাশ বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ, নিহত ৯ ড. কামাল-মনসুরদের আচরণ ব্যাক্তিগত হতাশায় অস্তিরতা মাত্র স্বার্থপরতা ও আমাদের সমাজ ব্যবস্থা-জাকির খান ধনমাইরমাটি দারুল উলুম মাদ্রাসার পক্ষ থেকে লায়ন রাজ কে সংবর্ধনা প্রদান দেশনেত্রীর মুক্তি না হওয়া পর্যন্ত এই দেশে কোন নির্বাচন হতে দেওয়া হবে না: খন্দকার মুক্তাদির সুনামগঞ্জ-১ অাসনে নির্বাচনী হালচাল আওয়ামী প্রযুক্তিলীগ ৩নং দিঘীর পার পুর্ব ইউ/পি শাখার উদ্দ্যোগে নির্বাচনি আলোচনা সভা অনুষ্টিত সিলেট ৫ আসনে প্রচারনা করে যাচ্ছেন আওয়ামীলীগ এর মনোনয়ন প্রত্যাশী লায়ন রাজ সারাটা জীবন মানুষের সেবা করে যেতে চাই, লায়ন ফয়সাল আহমদ রাজ জাতীয় ঐক্যফ্রন্টের ষড়যন্ত্রের বিরুদ্ধে ও মইনুলের শাস্তির দাবিতে সিলেটে ঝাড়ু মিছিল সাবেক শিবির ক্যাডার নিজামের নিয়ন্ত্রনে সাব রেজিষ্টারী অফিসের জালিয়াত চক্র!