,

সিলেটসহ সারাদেশে বজ্রপাতে নিহত ১৮

জাতীয় ডেস্ক:: দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ১৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ১৫ জন। রোববার সিরাজগঞ্জেই বাবা-ছেলেসহ নিহত হয়েছে পাঁচজন। এছাড়া মাগুরা, নওগাঁ, রাঙামাটি, নোয়াখালী, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও গাজীপুরে এই হতাহতের ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ:
সিরাজগঞ্জের কাজিপুর, কামারখন্দ ও শাহজাদপুর উপজেলায় বজ্রপাতে বাবা-ছেলেসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও চারজন।
নিহতরা হলেন, কাজিপুরের ডিগ্রি তেকানী গ্রামের শামছুল মণ্ডল (৫৫), তার ছেলে আরমান (১৪), কামারখন্দের পেস্তক কুড়া গ্রামের কাদের হোসেন (৩৭), শাহজাদপুর উপজেলা ছয়আনি গ্রামের ফারুক খানের ছেলে নাবিল (১৭) ও রাশেদুল ইসলামের ছেলে পলিন (১৫)।

কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশিদ জানান, রোববার সকালে ডিগ্রি তেকানী চরে ছেলেকে নিয়ে বাদাম তুলছিলেন শামছুল। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলেই দুজনেই ঝলসে যায়। তাদের উদ্ধার করে কাজিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মৃত্যু হয় বলে জানান তিনি।

আর সকাল সাড়ে ১০টার দিকে কামারখন্দ উপজেলার পেস্তক কুড়া গ্রামের একটি ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে আহত কাদের হোসেনও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পথে মারা যান। কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার তানজিলা বেগম এ কথা জানান।

আর ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে বজ্রপাতে নিহত হয় নাবিল ও পলিন। এসময় আহত হয় আরও চারজন। আহতদের শাহজাদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের মেডিকেল অফিসার রাজিবুল ইসলাম সিদ্দিকি জানিয়েছেন।

মাগুরা:
মাগুরা সদরের অক্কুর পাড়া, রায় গ্রাম এবং শালিখা উপজেলার বুনাগাতী ও বাকলবাড়িয়া গ্রামে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন অক্কুর পাড়ার ভ্যানচালক শামীম, রায় গ্রামের আব্দুর রশিদের ছেলে আলম, জয়পুরহাটের মনপুরা এলাকার আলম মিয়ার ছেলে মেহেদী এবং বাকলবাড়িয়া গ্রামের শক্তিপদ বিশ্বাসের ছেলে প্রল্লাদ বিশ্বাস।

মাগুরা সদর থানার এসআই আশ্রাফ হোসেন জানান, ঝড়-বৃষ্টির সময় ভ্যানচালক শামীম মাগুরা থেকে শ্রীপুরের দিকে যাচ্ছিলেন। পথে বজ্রপাতে তার মৃত্যু হয়। আর মাগুরা থেকে বাড়ি ফেরার পথে রায়গ্রামে বজ্রপাতে নিহত হন আলম। শালিখার বুনাগাতী এলাকায় মোবাইল ফোন টাওয়ারে কাজ করার সময় বজ্রপাতের শিকার হন মেহেদী। মাগুরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক পরীক্ষিত পাল জানান, হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে। স্থানীয় বুনাগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বখতিয়ার হোসেন জানান, প্রল্লাদ বিশ্বাস মাঠে ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতের শিকার হন।

নওগাঁ:
নওগাঁর সাপাহার ও পোরশা উপজেলায় এক গৃহবধূ ও এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সাপাহারে সোনাভানের স্বামীসহ আরও তিনজন আহত হয়েছেন। নিহতরা হলেন সাপাহারের শিমুলডাঙ্গা রামাশ্রম গ্রামের সোনাভান (২২) এবং পোরশার বা‌লিয়াচান্দা গ্রা‌মের মুক্তার হোসেন (১৪)।

সাপাহার থানার ওসি শামসুল আলম শাহ্ জানান, সকাল ৮টার সময় শিমুলডাঙ্গা রামাশ্রম গ্রামের বাড়িতে রান্নাঘরে কাজ করার সময় ঝড়-বৃষ্টির মধ্যে বজ্রপাতে সোনাভানের মৃত্যু হয়। আহতরা হলেন নিহতের স্বামী রুবেল হোসেন (২৮), ঝড়-বৃষ্টিতে তাদের বাড়িতে আশ্রয় নেওয়া কল্যাণপুর গ্রামের সালেহা বিবি (৪২) ও রাজ আহমেদুর (১২)। ‌পোরশা থানার ও‌সি র‌ফিকুল ইসলাম জানান, রোববার দুপুর ২টার দিকে মাঠ থে‌কে ছাগল নিয়ে বা‌ড়ি ফেরার সময় বজ্রপা‌তে মুক্তার হোসেনের মৃত্যু হয়। মুক্তার বা‌লিয়াচান্দা গ্রামের বদরু‌জ্জামানের ছেলে। সে বা‌লিয়াচান্দা উচ্চ বিদ্যাল‌য়ের ৮ম শ্রেণির ছাত্র বলে ওসি জানান।

নোয়াখালী:
নোয়াখালী সদর ও সেনবাগ উপজেলায় বজ্রপাতে এক স্কুল ছাত্র ও এক কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও দুইজন। নিহতরা হলেন সদর উপজেলার লক্ষ্মীনারায়ণপুর গ্রামের সোহেল রানা জগলুর ছেলে ও নোয়াখালী জিলা স্কুলের সপ্তম শ্রেণির দিবা ক-শাখার ছাত্র ইকবাল হাসনাত পিয়াল (১৩) এবং ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার সোনাপুর গ্রামের মো. রজন মিয়ার ছেলে মো. শাহিন (২৬)।

সুধারাম মডেল থানার ওসি মো. আনোয়ার হোসেন জানান, সকালে পিয়াল বন্ধুদের সাথে বাড়ির পাশের মাঠে ক্রিকেট খেলছিল। এ সময় ঝড়-বৃষ্টি শুরু হলে তারা দৌড়ে নিরাপদ আশ্রয়ে চলে যায়। এক পর্যায়ে পিয়াল মাঠে ফেলে আসা জুতা আনতে গেলে বজ্রপাতে তার মৃত্যু হয়।

সেনবাগ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, দুপুরে নবীপুর ইউনিয়নের গোপালপুর গ্রামে ক্ষেতে ধান কাটার সময় কৃষক মো. শাহিনের মৃত্যু হয়।

এ সময় আব্বাস উদ্দিন ও মনির হোসেন নামের দুই শ্রমিক আহত হন বলে ওসি জানান। আহত দুই শ্রমিক ও একই এলাকার বাসিন্দা। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

সুনামগঞ্জ:
সুনামগঞ্জ সদরের সুরমা ইউনিয়নের সৈয়দপুর গ্রামে নিহত হয়েছেন ললিত মিয়া (৩০) নামের এক কৃষক। রোববার বেলা সাড়ে ১০টায় বাড়ির পাশে বোরো ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। সদর থানার ওসি মো. শহিদুল্লাহ জানান, বজ্রপাতের পর স্বজনরা তাকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম বলেন, বজ্রপাতে তার মৃত্যু হয়েছে হাসপাতালে নিয়ে আসার আগেই।

রাঙামাটি:
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে নিহত হন গৃহবধূ মানছুরা বেগম (৩৫)। তিনি উপজেলার মুসলিম ব্লক এলাকার বাসিন্দা বলে বাঘাইছড়ি থানার ওসি আমির হোসেন জানান। তিনি বলেন, ঘরের বাইরে কাজ করার সময় দুপুর ১টার দিকে বজ্রপাতে তার মৃত্যু হয়।

গাজীপুর:
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটায় বজ্রপাতে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত চারজন।
নিহত জাফিরুল ইসলাম গাইবান্ধার গোবিন্ধগঞ্জ উপজেলার হরিনাথপুর এলাকার আব্বাস আলীর ছেলে।

কালিয়াকের থানার ওসি রফিকুল ইসলাম জানান, সকাল সাড়ে ৭টার দিকে শ্রমিকরা মাটিকাটা এলাকার একটি তৈরি পোশাক কারখানায় প্রবেশের সময় বজ্রপাতের ঘটনা ঘটে। এ সময় ওই কারখানার পাঁচজন শ্রমিক আহত হন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়। শেখ ফজিলাতুন নেছা বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১১টার দিকে জাপিরুলের মৃত্যু হয়।

ব্রাহ্মণবাড়িয়া:
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় বজ্রপাতে আব্দুর রহিম (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুইজন।
রোববার সকাল ৯টার দিকে উপজেলার মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মৃত রহিমের বাড়ি মৌলভীবাজার জেলায়। আহতদের নাম জানা যায়নি।

আখাউড়া থানার ওসি মোশাররফ হোসেন তরফদার জানান, দরুইন গ্রামে রহিমসহ কয়েকজন কৃষক ধান কাটছিলেন। এ সময় প্রচণ্ড ঝড়ের সঙ্গে বজ্রপাত হলে রহিমসহ তিন কৃষক গুরুতর আহত হন।

তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক রহিমকে মৃত ঘোষণা করে।



এ সংবাদ 251 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদক মন্ডলীর সদস্যঃ এম আনোয়ার হুসেন মাষ্টার
সহ-সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম

Email:nurul.press05@gmail.com, Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. Mob-01718-538045 অফিস: সহির প্লাজা(নিচ তলা) জিন্দাবাজার,সিলেট।
শিরোনাম :
এমপি কয়েসের উদ্যোগে পুনঃপ্রতিষ্ঠিত তজমুল অালী সড়কের নামফলক বিয়ানীবাজার বাস শ্রমিক উপকমিটির ত্রি বার্ষিক নির্বাচন সম্পন্ন মাহে রমদ্বানের স্বাগত জানিয়ে ছাত্রসেনা সিলেট জেলার মিছিল মাহে রমজান উপলক্ষে সুরমাপারের সামাজিক যুব সংঘের চাল বিতরণ বিয়ানীবাজারে রোটারী ক্লাবের এডালট এডুকেশন সেন্টারের উদ্বোধন রোহিঙ্গা ক্যাম্পে প্রতিদিন ৬০ শিশুর জন্ম: ইউনিসেফ লক্ষীপাশায় এলজিএসপি’র বরাদ্দ স্কুল ব্যাগ ও ঔষধ বিতরণ জামিন হলেও আরো দুই মামলায় গ্রেপ্তার বেগম জিয়া ভালবাসা ও ঘৃণার লড়াই !!! ইমামের মাথায় মল-মূত্র ঢাললো আওয়ামীলীগ নেতা: গ্রেফতার ১ (ভিডিও) শেখঘাট থেকে বৃদ্ধ নিখোঁজ আখালিয়া স্কুল থেকে ছাত্রী নিখোঁজ খালেদা জিয়া ও মাহবুবুল হকের মুক্তির দাবিতে সিলেট ছাত্রদলের বিক্ষোভ সাংবাদিকদের সাথে বদরুজ্জামান সেলিমে’র মতবিনিময় সিলেটে বিএনপি’র রেষ্টুরেন্টে সেচ্ছাসেবকলীগের ভাংচুর জামালগঞ্জে জুয়েলের হত্যাকারীদের ফাসিঁর দাবীতে মানববন্ধন সিলেটে বাড়ছে হিমায়িত খাদ্যের বাজার: চেইন শপে এগিয়ে লামিছা-রেটাইলে ঝাটপট বিশ্ব মা দিবস আজ জিন্দাবাজার ভোজন বাড়ি রেস্টুরেন্টে হামলা, ভাংচুর রাজনীতির ৩৪ বছরে চিত্র প্রদর্শনীঃ আত্মজীবনী প্রকাশে বিএনপি রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির মাসিক সভা ও সংবর্ধনা চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৪ জুন পর্যন্ত খালেদার জামিন ১৫ পদে ৩৪ প্রার্থী : প্রতিদ্বদ্ধিতায় নবীণ-প্রবীণরা নবনির্বাচিত ছাত্রলীগের ওয়ার্ড কমিটির আনন্দ মহড়া আমি ছিনতাই করলে তোর অসুবিধা কী ? ‘স্যার আপনি কি নামাজ পড়েন’ প্রশ্ন করে গ্রেপ্তার: যুগান্তর থেকে নিউজ গায়েব সুনামগঞ্জে বজ্রপাতে নারীসহ পাঁচজনের মৃত্যু লায়েকের মিছিল দেয়া স্তব্দ কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে বুধবার মানববন্ধন খালেদা জিয়ার জামিন শুনানি মুলতবি সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ ৯ ও ১০ নং ওয়ার্ড কমিটি মাধ্যমিকে পাসের হার ৭৭.৭৭% এসএসসি’র ফল প্রকাশ: পাসের হার কমেছে জিপিএ-৫ বেড়েছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত ছাত্রদল নেতা হাবিবের ইন্তেকাল মারকাজ মসজিদের সামনে তিন কিশোর ছুরিকাহত; একজনের অবস্থা সঙ্কটাপন্ন ঢাকা উওর মোহাম্মদ পুর উচ্চ বিদ্যালয়ের ৯১ব্যাচের মতবিনিময় সভা লন্ডন হাইকমিশনে হামলার ঘটনায় তদন্ত কমিটি, ডেপুটি হাইকমিশনার তালহা প্রত্যাহার ভয়েস ফর বাংলাদেশের‘ গণতন্ত্র, আগামী নির্বাচন ও নাগরিক অধিকার’ শীর্ষক আলোচনা সভা যুবদল নেতা আদিল আহমদ রিমন আটক জালালী সমাজ কল্যাণ সংস্থা ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চির নিদ্রায় শায়িত সাংবাদিক ইকবাল মনসুর বেঁচে থাকার লড়াইয়ে হেরে গেলেন ইকবাল মনসুর ফেঞ্চুগঞ্জে মে দিবস পালিত সাজাপ্রাপ্ত আসামী গুলজার গ্রেফতার বহুমূখী হস্তশিল্প বানিজ্যমেলা বন্ধের দাবি ব্যবসায়ী ও এলাকাবাসীর সিলেট ও মৌলভীবাজারের ৪টি সহ ২৫টি সংসদীয় আসনে পরিবর্তন গোলাপগঞ্জে ভুয়া এসপি পরিচয়ধারী যুবক আটক কানাইঘাটে জামায়াত শিবিরের নেতাকর্মীসহ আটক ১৬, অস্ত্র উদ্ধার সিলেটসহ সারাদেশে বজ্রপাতে নিহত ১৮