,

মুস্তাফিজের কাছে শিখবেন নেহরা

21স্পোর্টস ডেস্ক:  ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেকে দুর্দান্ত পারফরমেন্সেই ভাগ্য খুলেছিল মুস্তাফিজুরের। যে ছেলেটি গত বছর ঢাকার প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ৫ লাখ বাংলাদেশি টাকায় আবাহনীর হয়ে খেলে মহাখুশি, সেই মুস্তাফিজুর এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ( আইপিএল) দল সানরাইজার্স হায়দারাবাদে বিক্রি হয়েছেন ১ কোটি ৪০ লাখ টাকায় ! দলটির মেন্টর ভি ভি এস লক্ষ্মণ মুস্তাফিজুরকে পেয়ে বেজায় খুশি। গত বছর ওয়ানডে ক্রিকেটে ৯ ম্যাচে ২৬ উইকেট, কেরিয়ারে প্রথম টি-২০ বিশ্বকাপে ৩ ম্যাচে ৯ উইকেট ! সদ্য সমাপ্ত টি-২০ বিশ্বকাপেও মুস্তাফিজুরের পারফরমেন্স ছিল বেশ চোখে পড়ার মত। গত বছর তিনি জায়গা করে নিয়ে ছিলেন আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে দলে, বাদ পড়েননি, এবারের টুয়েন্টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ থেকেও। আপাতত, তাঁকে নিয়ে বাংলাদেশ সহ গোটা ক্রিকেট বিশ্বের প্রত্যাশা উর্দ্ধগামী। অনেকটা আশা নিয়ে এবার তিনি ভারতে আইপিএল খেলতে আসছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর পূর্ন হতে না হতেই আইপিএল খেলার সুযোগ বাংলাদেশের ক্রিকেটে এখনও বেশ বিরল ঘটনা। তবে সে সব নিয়ে খুব একটা ভাবতে রাজি নন মুস্তাফিজুর স্বয়ং। মঙ্গলবার বিকেলে ঢাকা থেকে হায়দারাবাদের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে জানিয়ে গেলেন, আইপিএল নিয়ে আলাদা করে খুব বেশি কিছু ভাবছেন না তিনি।

তাঁর সোজা-সাপ্টা কথাÑ‘‘এত ভাবাভাবির কী আছে ! আমি তো কিছুই ভাবি না। যাব, খেলব, বল করব।’’ সানরাইজ হায়দারাবাদের মেন্টর ভি ভি এস লক্ষন শুধু নন, নিলাম ঘরে মুস্তাফিজুরকে পেতে দলটির কোচ টম মুডিও ছিলেন উদগ্রীব। তবে টি-২০ বিশ্বকাপ চলাকালে লক্ষ্মণের সঙ্গে আলাদা করে কথা হয়নি মুস্তাফিজুরের। তবে, কথা বলেছেন টম মুডির সঙ্গে।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে আগামী ১২ এপ্রিল হোমটিম দল রয়েল লেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে সানরাইজার্স হায়দারাবাদ। এই চিন্নাস্বামী স্টেডিয়ামের মাঠ, উইকেটের সঙ্গে পরিচয় হয়ে গেছে মুস্তাফিজুরের। সানরাইজার্স হায়দারাদের টিমমেট হিসেবে আশিস নেহেরাকে পাচ্ছেন মুস্তাফিজুর। তবে, জুনিয়র মুস্তাফিজুরের থেকে নতুন কিছু শেখার ইচ্ছা মিডিয়ার সামনেই প্রকাশ করেছেন নেহেরা। নেহরার মতো অভিজ্ঞ পেস বোলারের মুখ থেকে এমন দরাজ সার্টিফিকেটে বেজায় খুশি মুস্তাফিজুর। বলেছেন, ‘‘ আসলেই উনি বড় মাপের মানুষ। আমারও ওনার কাছ থেকে অনেক কিছু শেখার বাকি আছে। ‘’ সানরাইজার্স হায়দারাবাদে ৭ জন বিদেশীর মধ্যে তিনজন মাত্র পেস বোলার।তারপরও নিয়মিত একাদশে সুযোগ পাওয়াটা ভাগ্যের উপর ছেড়ে দিয়েছেন মুস্তাফিজুর, তিনি বলেছেন, ‘‘ আমাদের ক্যাম্প হায়দারাবাদে হবে। ওখানে নেটে দেখে যদি কোচ মনে করেন আমাকে দরকার, তাহলে খেলার সুযোগ পাব। সুযোগ পেলে আমি আমার মতো বোলিং করবো।’

সাকিব ছাড়া আইপিএলে বাংলাদেশের কেউই বিশেষ পায়নি কদর। নিলামে ৬ লাখ ডলারে মাশরাফিকে কিনেও তেমন কদর দেয়নি কলকাতা নাইট রাইডার্স, ১ ম্যাচের বেশি খেলার সুযোগ পাননি সেখানে নড়াইল এক্সপ্রেস। আশরাফুল,রাজ্জাকদেরও এমন পরিনতি হয়েছে। তামিমতো খেলার সুযোগই পাননি।

সানরাইজার্স হায়দারাবাদেও যদি উপেক্ষার শিকার হন মুস্তাফিজুর ? এসব শঙ্কা মাথায় আনছেন না মুস্তাফিজুর। তাঁর কথায় ‘‘ বাংলাদেশের কে আইপিএলএ কোন ম্যাচ খেলেছে, তা বলতে পারব না। আমার বেলায় নেগেটিভ কিছু হবে, এমনটা আগে মাথায় আনা ঠিক হবে না।’’ এই প্রথম দেশের বাইরে কোথাও গেলেন একা। টিমমেটদের সবার নজরে থাকতে অভ্যস্ত মুস্তাফিজুর সানরাইজার্স হায়দারাবাদে পাচ্ছেন না কোন বাংলাদেশি সতীর্থকে। আপাতত, সেটাই একমাত্র চিন্তার বিষয় মুস্তাফিজুরের। আগামী ১৬ এপ্রিল হায়দারাবাদে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে মুস্তাফিজুরের সানরাইজার্স হায়দারাবাদ। সে দিনটার জন্য অপেক্ষায় থাকছেন মুস্তাফিজুর। বাংলাদেশ দলের সেই বোলিং কোচ হিথ স্ট্রিক আইপিএলের দল গুজরাট লায়ন্সের বোলিং কোচ। আইপিএল চলাকালে হিথ স্ট্রিকের নির্দেশনা,পরামর্শের দিকে তাকিয়ে আছেন মুস্তাফিজুর।-আনন্দবাজার।



এ সংবাদ 243 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদক মন্ডলীর সদস্যঃ এম আনোয়ার হুসেন মাষ্টার
সহ-সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম

Email:nurul.press05@gmail.com, Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. Mob-01718-538045 অফিস: সহির প্লাজা(নিচ তলা) জিন্দাবাজার,সিলেট।
শিরোনাম :
লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের পক্ষ থেকে মুকিতের সংবর্ধনা সিলেট যুবদলের পুরাতন কোন্দল আবারও মাথা ছাড়া দিয়ে উঠেছে ‘তারেককে ফিরিয়ে আনতে যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চলছে’ দক্ষিণ সুরমায় খাল খননের নামে গৃহবধূর জমি দখলের চেষ্ঠা সিইসি’র সঙ্গে বৈঠকঃ বেগম জিয়া ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি ৬ বছরে ইলয়াস আলী ও ড্রাইভার আনসারঃ আশার অতন্দ্রপ্রহরী সিলেটবাসী “নো মোর হাসিনা”- যুক্তরাজ্য বিএনপি মানবিকতা বিসর্জন দিয়ে লাশ দাফনে ৫০ হাজার টাকা দাবি হবিগঞ্জে শিরনি নিয়ে সংঘর্ষে প্রাণহানি একাদশে মুস্তাফিজ, ব্যাটিংয়ে মুম্বাই বর্ষবরণ অনুষ্ঠানে বেলুনে গ্যাস ভরার সিলিন্ডার বিস্ফোরণ, আহত ৩ নববর্ষে খালেদা ও গণতন্ত্রকে মুক্তির শপথ বিএনপির সাংবাদিককে ধরে নিয়ে ইয়াবা দিয়ে পুলিশে সোপর্দ মহাসচিবের মাতার দাফন সম্পন্ন ইসরা ও মি’রাজ : ফলাফল, করণীয় ও বর্জনীয় পবিত্র শবে মিরা’জঃ সংঘটিত ঘটনা ও ইতিহাস সবার প্রিয় নবীজীর ঐতিহাসিক শবে মি’রাজ সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও মিত্রদের হামলা, রাশিয়া ক্ষুব্ধ মির্জাজাঙ্গালে ভুল চিকিৎসাঃ দুই প্রসূতির মৃত্যু সোমবারের মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন দিন : খন্দকার মোশাররফ বিএনপি মহাসচিবের মাতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সিলেটের বিভাগীয় মহাসমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের যোগদান মতিয়া চৌধুরী’র বক্তব্যে পার্থ’র প্রতিক্রিয়া মহাসচিবের মাতার মৃত্যুতে বিশিষ্টজনদের শোক এবার আন্দোলনে মুক্তিযোদ্ধা সংসদ ফখরুলকে টেলিফোনে কাদেরের সমবেদনা প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ : বিএনপি কোটা সংস্কার আন্দোলন স্থগিত : প্রজ্ঞাপন দাবি মির্জা ফখরুলের মা মারা গেছেন দৈনিক ‘সিলেটের দিনকাল’র প্রতিনিধি আবশ্যক প্রধানমন্ত্রীর ‘সুনির্দিষ্ট ঘোষণা’ চান আন্দোলনকারীরা কে এই ছাত্রলীগ নেত্রী এশা? ‘মুক্তিযোদ্ধা’ ও ‘কোটা’ :: “ইশশ আগে যদি জানতাম কার্ডটি বানিয়ে রাখতাম”-মো.নাঈমুল ইসলাম সাহিত্যিক আব্দুল মতিন এর মত গুণী মানুষ সৃষ্টি করতে আমাদের কাজ করতে হবে-আতাউর রহমান খান সিলেটের মহাসমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের যোগদান খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জ শুনানি ৩ জুন নারী ও মাদক সংক্রান্ত বিষয় নিয়ে মা-ছেলে হত্যা, ১৬৪ ধারায় জবানবন্দি ‘আমার নেত্রী আমার মা, বন্দি হতে পারে না’ স্লোগানে মুখর রেজিস্ট্রারি মাঠ মহাসমাবেশে মিছিল নিয়ে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল অঙ্গসহযোগি সংগঠনের যোগদান মঞ্চ নিয়ন্ত্রণহীন বিএনপি: অধিকাংশই ছাত্রদলের নেতাকর্মী বিভাগীয় সমাবেশে আসছেন না মহাসচিব: এসেছেন যারা ২ সিটিতে বিএনপির প্রার্থী পরিবর্তন: সিলেটেও পরিবর্তন চান দলীয় নেতাকর্মীরা মিছিলের নগরী সিলেট: ঐতিহাসিক মহাসমাবেশ করছে বিএনপি সিলেটের সংসদীয় আসনের সীমানা পুননির্ধারণের আপিল শুনানি ২৩ এপ্রিল দেশে সৎ লোকের সংখ্যা বাড়ছে: অর্থমন্ত্রী গাজীপুরে হাসান, খুলনায় মঞ্জু বিএনপির মেয়র প্রার্থী স্থগিতের সিদ্ধান্ত না মেনে নতুন কর্মসূচি মেয়ে-জামাইয়ের বিচ্ছেদের খবর নিজেই জানালেন শিক্ষামন্ত্রী মা-ছেলে খুন: মূল পরিকল্পনাকারী নাজমুল, জড়িত ছিলো তানিয়া সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে ৫নং ওয়ার্ড বিএনপি’র প্রচারপত্র বিলি