,

মহাসচিবের মাতার মৃত্যুতে বিশিষ্টজনদের শোক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন দেশের বিশিষ্টজনেরা।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজধানীর ইবাহিম কার্ডিয়াকে হাসপাতালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের মৃত্যুর খবর জানান বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুর খবরে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। সঙ্গে সঙ্গে শাহবাগে ছুটে যান দলের নেতারা।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুর খবরে সিনিয়র নেতারাসহ অনেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে এসেছেন। ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, মো. শাজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ অনেক নেতারাই এখানে এসেছেন।’

তিনি বলেন, ‘বাদ মাগরিব গুলশানের আযাদ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। তারপর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মরদেহ রাখা হবে। শুক্রবার সকাল সাড়ে আটটার বিমানযোগে ঠাকুরগাঁও নেয়া হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবীর খান বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, আইন বিশেষজ্ঞ ড. কামাল হোসেন, এলডিপি সভাপতি অলি আহমেদ, আসম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, আন্দালিব রহমান পার্থসহ অনেকে শোক জানিয়েছেন।’

এছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফোন করে সমবেদনার কথা জানান তিনি।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার সামাজিক মাধ্যমে জানান, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতেমা আমীন আজ দুপুর ১২টায় রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। ব্যক্তিগত জীবনে তিনি ৪ কন্যা এবং ৩ পুত্র সন্তানের জননী।

আজ বৃহষ্পতিবার বাদ মাগরিব গুলশান সেন্ট্রাল মসজিদ (আজাদ মসজিদ) এবং আগামীকাল বাদ আসর ঠাকুরগাঁও জিলা স্কুল মাঠে মরহুমার নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, মরহুমার মরদেহ বারডেম হাসপাতালের লাশ রাখার হিমাগারে রাখা হবে। আগামীকাল সকাল পৌনে ৯টায় ইউএস বাংলার একটি কার্গো বিমানযোগে মরহুমার মরদেহ সৈয়দপুর বিমান বন্দরে এবং পরে সড়ক পথে লাশবাহী গাড়ীতে করে ঠাকুরগাঁও জেলা সদরের হাজীপাড়ায় তার নিজ বাসভবনে নেয়া হবে।’

ফখরুলের মায়ের মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে দুটি শোক বিবৃতি দেয়া হয়েছে। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিবৃতি পাঠিয়েছেন সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ। তিনি নিজেও শোক বিবৃতি দিয়েছেন। তার বিবৃতি সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ পাঠিয়েছেন।

এ দিকে জাতীয়তাবাদী যুব দলের সভাপতি সাইফুল আলম নীরব এবং সাধাণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর পক্ষে দপ্তরের দায়িত্বে থাকা কামরুজ্জামান দুলালও শোক বিবৃতি দিয়েছেন।



এ সংবাদ 351 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম
Email:naimulislam101@gmail.com
01754859801

Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. এশিয়া ইন্টান্যাশনাল মার্কেট, জিন্দবাজার, সিলেট।
শিরোনাম :
বাসায় হামলা ও নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ সিলেট-৫আসনে মাটে প্রচারণায় লায়ন ফয়সাল আহমদ রাজ সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বিল সংসদে পাস নগরীতে বর্জ্য ব্যবস্থাপনার সিসিকের মেগা প্রকল্প আপিল করার সুযোগ থাকলেও বিএনপির প্রার্থী আপিল করেননি মেয়র আরিফুল হক চৌধুরীর শোক সিলেট- ৫ আসনে আওয়ামীলীগ এর মনোনয়ন প্রত্যশী -লায়ন রাজ      আলী আহমদ’র মাতার মৃত্যুতে জেলা ও মহানগর ছাত্রদলের শোক ডিবি পরিচয়ে প্রতারক চক্র : অাপনার করণীয়? সিলেট জেলা ও মহানগর বিএনপির নিন্দা ও প্রতিবাদ কানাইঘাটে দলিল জালিয়াতি মামলার আসামী সুলেমানকে জেল গেইটে জিজ্ঞাসাবাদ আরিফকে বেঈমান বললেন শামীম কানাইঘাট-জকিগঞ্জ আসনে মাঠে আ.লীগ, বিএনপি ও জাপার ১১ নেতা ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরূপ মন্তব্য : সাবেক ছাত্রদল নেতা জলিলের বিরুদ্ধে মামলা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্য করায় ছাত্রলীগ নেতার মামলা অধ্যক্ষ নয় যেন রাজার বাহাদুরি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে নগরীতে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ মিছিল ব্যাংক কর্মকর্তা ও সাংবাদিক তানভীরুল হককে হত্যার হুমকি,থানায় জিডি গভীর রাতে মাছ বিক্রি সহ নানা অভিযোগ পলিটেকনিক ইন্সটিটিউট‘র অধ্যক্ষের বিরুদ্ধে কানাইঘাট  জকিগঞ্জের সর্বস্থরের নাগরীকদের লায়ন ফয়সাল আহমদ রাজ’র ঈদ শুভেচ্ছা কানাইঘাট জকিগঞ্জে অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলেন, লায়ন রাজ  গোলাপগঞ্জে গরুর হাট নিয়ে সংঘর্ষ, সিলেট-জকিগঞ্জ সড়ক অবরুদ্ধ কাউন্সিলর সিকন্দর আলীকে ভাঙ্গাটিকর এলাকাবাসী সংবর্ধনা প্রদান লোভাছড়ায় ভ্রমণ: প্রিয়তমার নাগালে স্মৃতির জোনাকি কাউন্সিলর শান্তনু দত্ত সনতুকে বন্ধু সভা সিলেটের সংবর্ধনা প্রদান জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই নিক-প্রিয়াঙ্কার বিয়ের আনুষ্ঠানিকতা শুরু বালুচরের গরুর হাট জমে তুলতে ফ্রি ওয়াইফাই ঈদুল আযহা উপলক্ষে রোটারী ক্লাব অব সিলেট গ্রীনের খাদ্যসামগ্রী বিতরণ এলএনজি যুগে প্রবেশ করল বাংলাদেশ খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত ৬ অধিনায়ক হিসেবে লা লিগায় মেসির অভিষেক আজ আরিফ-ইমরান ও রকিবের অন্তরকোন্দলের বলি রাজু দক্ষিণ সুরমায় নূরানী শিক্ষকদের দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত এসটিএসসি’র সিভিল বিভাগের ৩য় পর্বের উদ্যোগে নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠান কম্পিউটার পণ্যের খুচরা মূল্য এমআরপি স্টিকার বিতরণ মহানগর ছাত্রদল নেতা সামছুজ্জামান বাদল’র কারামুক্তি ১৫ ই আগষ্ট ছিলো ইতিহাসের এক নৃশংসতম কালো অধ্যায় : সুষমা দাস ছাত্রদল নেতার হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি সিলেট বিএনপির মেয়র আরিফকে শফি চৌধুরীর অভিনন্দন মার্কিন দূতাবাসের প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ২২ আগস্ট গোয়াইনঘাট মনরতল বাজারে আগুনে পুড়ল ৫ দোকান কাউন্সিলর তারেক ও সাকিকে সংবর্ধনা প্রদান রক্তে লেখা পত্র —-মিহির চৌধুরী ইমন ডিজিটাল বাংলাদেশ গুজবের জন্য নয়: প্রধানমন্ত্রী সরকারি হলো ২৭১ কলেজ পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক শোক দিবস উপলক্ষ্যে ৩নং ওয়ার্ড আওয়ামী অঙ্গসংগঠনের মিলাদ ও দোয়া বুড়ো-বুড়িদের ব্যান্ডদল