,

ভুল চিকিৎসায় কামাল বাজারের সুমি’র মৃত্যু

দক্ষিণ সুরমা উপজেলাধীন ১০ নং কামাল বাজার, ইউ/পি ধরগাঁও সুমি বেগম (৩২) পিতা হাজী আব্দুল মন্নান। সুমি বেগমের পরিবার থেকে জানানো হয়, পিতেরপাথর অপারেশন করার জন্য গত ১২/০৬/১৮ইং তারিখে ডা. খালেদ মাহমুদ এর কাছে নিয়ে যাওয়া হয় সুমি বেগমকে। ডা. খালেদ মাহমুদ উনার মনোনীত হেলথকেয়ার ক্লিনিকে যথারীতি অপারেশ করতে নিয়ে যান। ডাক্তারে সাথে কথা হয় শুধু পিত্তথলির পাথর অপারেশন করার জন্যে এবং অপারেশন করতে হবে ল্যাপারোস্কোপিকের সাহায্যে কিন্তু অপারেশন চলাকালীন সময়ে উনি রক্তমাখা হাতে বের হয়ে বলেন ল্যাপারোস্কোপিক উপায়ে সম্ভব না, এই রোগীকে কেঁটে অপেন করে অপারেশন করতে হবে, পরিবারের সবাই নিরুপায় হয়ে সম্মতি দেন, পরবর্তীতে উনি আরেকজনের সহায়তায় অপারেশন করেন এবং বলেন রোগীর পেটে টিউমার এবং এপেনডিসেকট্মি পাওয়ার কারনে ল্যাপকল সম্ভব হয়নাই। যাইহোক উনাদের কাছ থেকে অপারেশন বাবত প্রায় ১ লক্ষ টাকা নেয়া হয়। অপারেশনের ২ দিন পরে রোগীর হঠাৎ করে টয়লেটের সাথে প্রচুর রক্তক্ষরণ হয়, উনি এসে বলেন যে এইগুলো ময়লা আমি (ডাক্তার) চিন্তামুক্ত হলাম রক্ত দেখে এবং ওদের ছুটি দিয়ে দেন ১ দিন পরে। বাসায় যাওয়ার পরের দিন থেকে অল্প অল্প ব্লিডিং শুরু হয়, এবং গত ৩/৪ দিন আগে হঠাৎ করে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে তারা জরুরী ভিত্তিতে ওয়েসিসথ হাসপাতালে আইসিইউতে ভর্তি হন। ওয়েসিস হাসপাতাল কর্তৃপক্ষ ডা: খালেদ মাহমুদকে কল দেয়, উনি ডা সায়েক আজিজ স্যারকে নিয়ে আসেন এবং পরামর্শ করেন। ২ দিন আইসিইউতে রেখে ৯ ব্যাগ রক্ত দেয়ার পরে হিমোগ্লোবিন ৬ দেখায় এবং ব্লিডিং কন্টিনিউ হতে থাকে। ব্লিডিং বন্ধ করা কিংবা রোগীর চিকিৎসায় ওয়েসিস হাসপাতালের দায়িত্বহীনতা ও ব্যর্থতায় আমরা হতবাক হলাম। উল্লেখ্য আমাদের ওয়েসিস হাসপাতালের ৪৫ হাজার টাকা কিন্তু ঠিকই গুণতে হয়েছে। পরবর্তীতে আমরা নিরুপায় হয়ে ওয়েসিস হাসপাতাল থেকে বের হয়ে মা ও শিশু হাসপাতালে আইসিইউতে যাই, এবং মা ও শিশু হাসপাতালে ডা: আলমগীর সাখাওয়াত ও সার্জারি ও অন্যান্য বিভাগের ডাক্তারদের সুপরামর্শে সেইদিন ই আইসিইউ এম্বুলেন্সে করে ঢাকায় স্থানাস্তর করা হয় । ঢাকা ইজই হাসপাতালে ডা. মোহাম্মদ আলীর সমন্বযূ আবার অপারেশন করা হয়, এবং সেই অপারেশনের মাধ্যমে একটা বড় ধরনের রহস্য বের হয়ে আসে, যা সিলেটে অপারেশনের সময় করা হইছিল। রোগীর অতিরিক্ত রক্তক্ষরণে গতকাল ২৮/০৬/১৮ইং সকাল ১১:৪০মিনিটে মৃত্যু হয়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে পরিবার থেকে জানানো হয়েছে।
সুমি বেগমের নামাজে জানাজায় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগ ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ছইফাগঞ্জ এস.ডি মাদ্রাসার প্রিন্সিপাল মাও আব্দুর রউফ, কামাল বাজার ফাজিল মাদ্রাসা সহকারী শিক্ষক হাবিবুর রহমান, প্রধান মুরব্বি হাজ্জী আব্দুর রহমান, ফয়েজ আলী, সোনাফর আলী, মন্নাই মিয়া, ইশাদ আলী, কামাল আহমদ প্রমুখ।
সুমি বেগমের ৪ মেয়ে স্বামী সিরাজুল ইসলাম (সৌদিয়া আরব প্রবাসী) জানাজা শেষে পারিবারিক কবস্থানে দাফন সম্পন্ন করা হয়। ধরগাঁও জামে মসজিদ প্রানংে রহিমপুর গ্রামে বাসিন্দ হাফিজ ফাহিম আহমদ জানাযা নামাজ নামাজ পড়ান।



এ সংবাদ 8165 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম
Email:naimulislam101@gmail.com
01754859801

Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. এশিয়া ইন্টান্যাশনাল মার্কেট, জিন্দবাজার, সিলেট।
শিরোনাম :
গোলাপগঞ্জে গরুর হাট নিয়ে সংঘর্ষ, সিলেট-জকিগঞ্জ সড়ক অবরুদ্ধ কাউন্সিলর সিকন্দর আলীকে ভাঙ্গাটিকর এলাকাবাসী সংবর্ধনা প্রদান লোভাছড়ায় ভ্রমণ: প্রিয়তমার নাগালে স্মৃতির জোনাকি কাউন্সিলর শান্তনু দত্ত সনতুকে বন্ধু সভা সিলেটের সংবর্ধনা প্রদান জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই নিক-প্রিয়াঙ্কার বিয়ের আনুষ্ঠানিকতা শুরু বালুচরের গরুর হাট জমে তুলতে ফ্রি ওয়াইফাই ঈদুল আযহা উপলক্ষে রোটারী ক্লাব অব সিলেট গ্রীনের খাদ্যসামগ্রী বিতরণ এলএনজি যুগে প্রবেশ করল বাংলাদেশ খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত ৬ অধিনায়ক হিসেবে লা লিগায় মেসির অভিষেক আজ আরিফ-ইমরান ও রকিবের অন্তরকোন্দলের বলি রাজু দক্ষিণ সুরমায় নূরানী শিক্ষকদের দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত এসটিএসসি’র সিভিল বিভাগের ৩য় পর্বের উদ্যোগে নবীন বরণ ও সংবর্ধনা অনুষ্ঠান কম্পিউটার পণ্যের খুচরা মূল্য এমআরপি স্টিকার বিতরণ মহানগর ছাত্রদল নেতা সামছুজ্জামান বাদল’র কারামুক্তি ১৫ ই আগষ্ট ছিলো ইতিহাসের এক নৃশংসতম কালো অধ্যায় : সুষমা দাস ছাত্রদল নেতার হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি সিলেট বিএনপির মেয়র আরিফকে শফি চৌধুরীর অভিনন্দন মার্কিন দূতাবাসের প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় চাঁদ দেখা গেছে, ঈদুল আজহা ২২ আগস্ট গোয়াইনঘাট মনরতল বাজারে আগুনে পুড়ল ৫ দোকান কাউন্সিলর তারেক ও সাকিকে সংবর্ধনা প্রদান রক্তে লেখা পত্র —-মিহির চৌধুরী ইমন ডিজিটাল বাংলাদেশ গুজবের জন্য নয়: প্রধানমন্ত্রী সরকারি হলো ২৭১ কলেজ পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আসামী আটক শোক দিবস উপলক্ষ্যে ৩নং ওয়ার্ড আওয়ামী অঙ্গসংগঠনের মিলাদ ও দোয়া বুড়ো-বুড়িদের ব্যান্ডদল সরকারী হলো মদন মোহনসহ সিলেটের ২৮ কলেজ যুক্তরাজ্যের মেয়র জুনাব আলীকে সংবর্ধনা দুই শিক্ষার্থী নিহত হওয়া সড়কে আন্ডারপাসের ভিত্তিপ্রস্তর স্থাপন ছাত্রদল নেতা রাজুর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জেলা ও মহানগর ছাত্রদলের বাংলাদেশ তুমি কার? —-ফখরুল ইসলাম জগন্নাথপুরে ট্রাফিক আইনের আওতায় নেই অবৈধ গাড়ি স্বাধীনতা তুমি—-রুহুল আমিন। রোটারি সিলেট হলিল্যান্ডের বৃক্ষরোপন কর্মসূচি আমেরিকায় চিকিৎসাধীন শিক্ষকের সুস্থতা কামনায় বালাগঞ্জে দোয়া মাহফিল প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য মিউজিক্যাল ফিল্মে আসিফ আকবর ওদের আছে ডলার, আমাদের আছেন আল্লাহ: এরদোগান আরিফকে বিজয়ী করায় নগরবাসীকে ইসলামী ঐক্যজোটের অভিনন্দন পূনরায় নগরপিতা বিএনপি’র আরিফ ছাত‌কে নৌ-দুর্ঘটনায় নৌকা শ্রমিক নিহত গোয়াইনঘাটে ট্রাফিক সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনাসভা শোক দিবস উপলক্ষ্যে ৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের আলোচনাসভা নিহত শ্রমিক নেতার পরিবারকে শ্রমিক ইউনিয়নের আর্থিক অনুদান লন্ডণে বঙ্গবন্ধু শিশু একাডেমির জাতীয় শোক দিবসের আলোচনা সভা সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কমলগঞ্জে বিক্ষোভ শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি দেয়ার অভিযোগে মামলা করেছে পুলিশ। দক্ষিণ সুরমার জোড়া খুনের আসামী কোম্পানীগঞ্জে গ্রেফতার