,
al-goni-01

গনতন্ত্র হত্যা দিবসে যুক্তরাজ্য বিএনপি’র প্রতিবাদ সভা অনুষ্টিত

 

বাংলাদেশ ৫ জানুয়ারি গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি’র উদ্যোগে এক প্রতিবাদ সভা গত ৫ জানুয়ারি শুক্রবার ইস্ট লন্ডনের মাইক্র বিজনেস সেন্টারে অনুষ্টিত হয়। যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথী হিসাবে উপস্তিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় আন্তরজাতিক বিষয়ক সস্পাদক জনাব মাহিদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মাহিদুর রহমান বলেন ২০১৪ সালের ৫ই জানুয়ারীর নির্বাচন ছিল একটি তামাশার নির্বাচন। শেখ হাসিনা বাংলাদেশের মানুষের সাথে বেইমানী করেছে, যে ভাবে করেছিল সৈরাচার বিরূধী আন্দলনের সময়। তিনি বলেন ঐই নির্বাচনের পর থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশ নায়ক জনাব তারেক রহমান সহ শত শত বিরূধী নেতা-কর্মিদের বিরূদ্ধে রাজনৈতিক হয়রানিমুলক মিথ্যা মামলা দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে দামিয়ে রাখার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এবং গুম ও খুন করা হচ্ছে আমাদের নেতা-কর্মিদের।তিনি আরো বলেন এম ইলিয়াস আলি, চৌধুরী আলম সহ সকল গুম করা নেতা-কর্মিদের অবিলম্বে তাদের আত্বীয় সজনদের অক্ষত অবস্তায় ফিরিয়ে দিতে হবে এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়া, দেশ নায়ক জনাব তারেক রহমান সহ সকল নেতা-কর্মিদের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। দলীয় নেতা-কর্মিদের উদ্দেশ্যে তিনি বলেন নিজেদের মধ্যে সকল বেদাবেদ ভুলে গিয়ে সৈরাচার ও বাকশালী শেখ হাসিনা সরকারের পতনের আন্দোলনকে আরো বেগবান করতে হবে এবং দেশনেত্রী বেগম জিয়া’র হাতকে আরো শক্তিশালী করতে হবে।

সভাপতির বক্তব্যে এ এম মালিক বলেন দেশ পরিচালনায় ব্যর্থ অবৈধ সরকার তাদের পাহাড় সমান ব্যর্থতা ঢাকতেই তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির করে‌ হয়রানী করছে।এটা সরকারের বাকশালী ও প্রতিহিংসামুলক অপরাজনীতির বহিপ্রকাশ। এরজন্য সরকারকে চরম মুল্য দিতে হবে বল‌ে হুশিয়ারি করেন। কয়ছর এম আহমদ বলেন বেগম খালেদা জিয়ার ভিশন-২০৩০ স্বৈরাচারী আওয়ামী সরকারকে ভীত সন্ত্রস্থ্য করে তুলেছে। তাই তারা আদর্শিক ভাবে মোকাবেলায় ব্যর্থ হয়েই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জাতীয়তাবাদী শক্তিকে হেয় করছে। কিন্তু সকল ষড়যন্ত্রকে ব্যথ’ করে অবৈধ্য সরকরের পতন এই বছর ঘটিয়ে জনগনের সরকার প্রতিষ্টা করবে ইনশাআল্লাহ ।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি জনাব আব্দুল হামিদ চৌধুরী, শায়েসতা চোধুরী, সাদেক মিয়া, সহ সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খছরুজজামান খছরু, উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব সহ অনেকে।

বক্তারা সরকারের কঠোর সমালোচনা করে অনতিবিলম্বে গুম, খুন, নির্যাতন, হামলা, মামলা বন্ধের জোর দাবী জানান। এবং অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবধা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়ে বক্তারা বলেন অন্যথায় ব্যাপক গণআন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারকে ক্ষমতাচ্যুত করার হুশিয়ারি দেন। বক্তারর বলেন এম ইলিয়াস আলী, চৌধুরী আলম, দিনার সহ সকল গুম হওয়া শত শত বিরোধী দলের নেতা কর্মিদেরকে তাদের পরিবারের কাছে সুস্থত ও অক্ষত অবস্তায় ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন যুবদল সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, লন্ডন মহানগরের সভাপতি আক্তার হোসেন,সাধারণ সম্পাদক আবেদ রাজা, স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ সভাপতি মিছবা বি এস চৌধুরী, সহসভাপতি কামাল আহমদ, তোরন মিয়া, শরিফুল ইসলাম, শাহ জামাল, সাংগঠনিক সস্পাদক জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক সোহাগ, আজিম উদ্দিন, জাহেদ তালুকদার, যুগ্ম সম্পাদক লাকি আহমাদ, মহানগর বি এন পির সাংগঠনিক সস্পাদক খালেদ চৌধুরী. সহ-সভাপতি আব্দুর রব ,শাকিল আহমদ, শেখ সাদেক, মো: কয়সর আলম,শেখ আলমগির, আনহার মিয়া, জামাল হোসেন,ইমরান হোসেন,জাহেদ, লাহিন মিয়া সহ কয়েক শত নেতা-কর্মিরা।



এ সংবাদ 35 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদক মন্ডলীর সভাপতি : আনোয়ার হুসেন সম্পাদক মন্ডলীর সহ-সভাপতি: লায়েক চৌধুরী প্রধান উপদেষ্ঠা: এম এ মালিক
Email:nurul.press05@gmail.com, Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. Mob-01718-538045 অফিস: সহির প্লাজা(নিচ তলা) জিন্দাবাজার,সিলেট।
শিরোনাম :
যেসব অপকর্ম করে শতকোটি টাকার মালিক হলেন আ.লীগ নেতা লিয়াকত এন জি এফ এফ স্কুলের স্বর্ণালী পাতায় পড়বে কি কালো দাগ? : ফয়েজুল হাসান ফারহান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি রাখাল রাজা জিয়াউর রহমান কেন্দ্রভিত্তিক কমিটি করে প্রচার চালাবে বিএনপি কারাবন্দি নেতাকর্মীদের কাছে শীতবস্ত্র পাঠালেন খালেদা জিয়া সিলেটবাসী ও জাতীয়তাবাদী পরিবারের প্রতি ছাত্রদল নেতা উমেদের আহবান নগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক সাদেককে মহানগর ছাত্রদলের অভিনন্দন ছাত্রদল নেতা উমেদের বিরুদ্ধে মিথ্যা মামলা: সিলেট জেলা ছাত্রদলের নিন্দা উন্নয়নে দেশ ভাসলেও সিলেট বিআরটিএ অফিস ভাসছে দুর্নীতিতে মরহুম আলহাজ্ব আব্দুল গনি’র ৩য় মৃত্যুবার্ষিকী পালিত শিলং তীরে ভাসছে সিলেট : বিটিআরসিতে চিঠি জাসাস নেতা সাদ্দাম ও ছাত্রদল নেতা লিমনের জন্মদিন পালন ইউপি সদস্য আব্দুল হামিদের বিরুদ্ধে দুর্নীতি ও টাকা আত্মসাত এর অভিযোগ প্রধানমন্ত্রীর সিলেট সফর:প্রস্তুতি সম্ভাব্য প্রার্থীদের এমসি কলেজ ছাত্রাবাস পোড়ানোর মামলায় ছাত্রলীগ যুবলীগের ১০জনের জামিন ছাত্রদল নেতা উমেদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী চেয়ারপার্সন উপদেষ্টার ছাত্রনেতা উমেদ এর বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সোনারপাড়া এলাকাবাসীর মানববন্ধন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিকে এসএম নুনু মিয়ার আন্তরিক অভিনন্দন দুই দফা হামলায় ছাত্রলীগের ৩ জন আহত সাদেক’কে কেন্দ্রীয় বিএনপি নেতা আব্দুর রাজ্জাকের অভিনন্দন নির্বাচনের মাঠে প্রতিহত করতে আমার পরিবারের বিরুদ্ধে অপপ্রচার -সাহেদুর রহমান সাহেদ সিলেট মহানগর বিএনপির ২ দিনের কর্মসূচি যুক্তরাজ্য বিএনপির নির্বাচনে মালিক কয়ছর একক প্রার্থী বিশ্বনাথ উপজেলা আ’লীগের পূর্ণ্যাঙ্গ কমিটি অনুমোদন কার নেতৃত্বে কতদিন দেশ শাসন ‘২০১৬ থেকে ২০১৭ সালে প্রাণহানি বেড়েছে ২২.২ শতাংশ’ যুক্তরাজ্য বিএনপির কাউন্সিল নিয়ে রাজনৈতিক বিশ্লেষক এম এ হুসেইন ওসি আখতার নায়, মুন্না-ছাত্রলীগ (ভিডিও) সিলেটের জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৩ বিএনপির স্থায়ী কমিটির বেঠকে চলছে সংবিধান মানেই গণতন্ত্র না: মির্জা আলমগীর ছাত্রদলের বিভিন্ন ফ্যাকাল্টি ও হল কমিটি গঠিত সিলেট নগরীতে তরুণ প্রজন্মদলের বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড’র মিলাদ ও দোয়া মাহফিল দেশের মানুষের প্রয়োজনে জননেতা তারেক রহমান অচিরেই ফিরবেন-ইকবাল বাহার চৌধুরী ‘সংবিধান অনুযায়ী নির্বাচন হবে’ বিশ্ব ইজতেমায় চলছে আ’মবয়ান, এক মুসল্লির মৃত্যু সিলেট নগরীর ব্যস্ততম সড়কে গর্ত, দেখার কেউ নেই ছাত্রনেতা উমেদ ও আফজলকে মিথ্যা মামলায় জড়ানোর নিন্দা জেলা ছাত্রদলের আজমল বক্ত চৌধুরী সাদেককে ছাত্রদলের অভিনন্দন প্রথমবারের মত গোপন ভোটে নির্বাচিত হবে যুক্তরাজ্য বিএনপির নেতৃত্ব খালেদা জিয়া ও উকিল নোটিশ পাবেন’ জনপ্রিয়তাই কাল হয়েছে খালেদা জিয়ার স্বাধীনতা সন্মাননা প্রাপ্ত এজিঅাইসিও’র প্রতিষ্ঠাতাহাজী এম এ গণী মিয়ার ৩য় মৃত্যু বার্ষিকী মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক সাদেককে ছাত্রদল নেতা দুলালের অভিনন্দন তালতো ভাইয়ের হাত ধরে দুই সন্তানের জননী প্রবাসী স্ত্রী উধাও নগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক সাদেককে ১১ নং ওয়ার্ড’র অভিনন্দন ছাত্রলীগের অভ্যন্তরীণদ্বন্দ্ব খুন তানিম: ছাত্রদল নেতা উমেদকে জড়ানোর নিন্দা বিএনপির যুক্তরাজ্য বিএনপির নির্বাচন: জোনাল কমিটির ৫জন ভোট দিতে পারবে বেগম খালেদা জিয়া নির্দোষ