,

গনতন্ত্র হত্যা দিবসে যুক্তরাজ্য বিএনপি’র প্রতিবাদ সভা অনুষ্টিত

 

বাংলাদেশ ৫ জানুয়ারি গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি’র উদ্যোগে এক প্রতিবাদ সভা গত ৫ জানুয়ারি শুক্রবার ইস্ট লন্ডনের মাইক্র বিজনেস সেন্টারে অনুষ্টিত হয়। যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়সর এম আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথী হিসাবে উপস্তিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় আন্তরজাতিক বিষয়ক সস্পাদক জনাব মাহিদুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মাহিদুর রহমান বলেন ২০১৪ সালের ৫ই জানুয়ারীর নির্বাচন ছিল একটি তামাশার নির্বাচন। শেখ হাসিনা বাংলাদেশের মানুষের সাথে বেইমানী করেছে, যে ভাবে করেছিল সৈরাচার বিরূধী আন্দলনের সময়। তিনি বলেন ঐই নির্বাচনের পর থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশ নায়ক জনাব তারেক রহমান সহ শত শত বিরূধী নেতা-কর্মিদের বিরূদ্ধে রাজনৈতিক হয়রানিমুলক মিথ্যা মামলা দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে দামিয়ে রাখার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এবং গুম ও খুন করা হচ্ছে আমাদের নেতা-কর্মিদের।তিনি আরো বলেন এম ইলিয়াস আলি, চৌধুরী আলম সহ সকল গুম করা নেতা-কর্মিদের অবিলম্বে তাদের আত্বীয় সজনদের অক্ষত অবস্তায় ফিরিয়ে দিতে হবে এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়া, দেশ নায়ক জনাব তারেক রহমান সহ সকল নেতা-কর্মিদের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। দলীয় নেতা-কর্মিদের উদ্দেশ্যে তিনি বলেন নিজেদের মধ্যে সকল বেদাবেদ ভুলে গিয়ে সৈরাচার ও বাকশালী শেখ হাসিনা সরকারের পতনের আন্দোলনকে আরো বেগবান করতে হবে এবং দেশনেত্রী বেগম জিয়া’র হাতকে আরো শক্তিশালী করতে হবে।

সভাপতির বক্তব্যে এ এম মালিক বলেন দেশ পরিচালনায় ব্যর্থ অবৈধ সরকার তাদের পাহাড় সমান ব্যর্থতা ঢাকতেই তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির করে‌ হয়রানী করছে।এটা সরকারের বাকশালী ও প্রতিহিংসামুলক অপরাজনীতির বহিপ্রকাশ। এরজন্য সরকারকে চরম মুল্য দিতে হবে বল‌ে হুশিয়ারি করেন। কয়ছর এম আহমদ বলেন বেগম খালেদা জিয়ার ভিশন-২০৩০ স্বৈরাচারী আওয়ামী সরকারকে ভীত সন্ত্রস্থ্য করে তুলেছে। তাই তারা আদর্শিক ভাবে মোকাবেলায় ব্যর্থ হয়েই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জাতীয়তাবাদী শক্তিকে হেয় করছে। কিন্তু সকল ষড়যন্ত্রকে ব্যথ’ করে অবৈধ্য সরকরের পতন এই বছর ঘটিয়ে জনগনের সরকার প্রতিষ্টা করবে ইনশাআল্লাহ ।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি জনাব আব্দুল হামিদ চৌধুরী, শায়েসতা চোধুরী, সাদেক মিয়া, সহ সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খছরুজজামান খছরু, উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব সহ অনেকে।

বক্তারা সরকারের কঠোর সমালোচনা করে অনতিবিলম্বে গুম, খুন, নির্যাতন, হামলা, মামলা বন্ধের জোর দাবী জানান। এবং অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবধা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়ে বক্তারা বলেন অন্যথায় ব্যাপক গণআন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারকে ক্ষমতাচ্যুত করার হুশিয়ারি দেন। বক্তারর বলেন এম ইলিয়াস আলী, চৌধুরী আলম, দিনার সহ সকল গুম হওয়া শত শত বিরোধী দলের নেতা কর্মিদেরকে তাদের পরিবারের কাছে সুস্থত ও অক্ষত অবস্তায় ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন যুবদল সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমদ শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, লন্ডন মহানগরের সভাপতি আক্তার হোসেন,সাধারণ সম্পাদক আবেদ রাজা, স্বেচ্ছাসেবকদলের সিনিয়র সহ সভাপতি মিছবা বি এস চৌধুরী, সহসভাপতি কামাল আহমদ, তোরন মিয়া, শরিফুল ইসলাম, শাহ জামাল, সাংগঠনিক সস্পাদক জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক সোহাগ, আজিম উদ্দিন, জাহেদ তালুকদার, যুগ্ম সম্পাদক লাকি আহমাদ, মহানগর বি এন পির সাংগঠনিক সস্পাদক খালেদ চৌধুরী. সহ-সভাপতি আব্দুর রব ,শাকিল আহমদ, শেখ সাদেক, মো: কয়সর আলম,শেখ আলমগির, আনহার মিয়া, জামাল হোসেন,ইমরান হোসেন,জাহেদ, লাহিন মিয়া সহ কয়েক শত নেতা-কর্মিরা।



এ সংবাদ 598 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদক মন্ডলীর সদস্যঃ এম আনোয়ার হুসেন মাষ্টার
সহ-সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম

Email:nurul.press05@gmail.com, Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. Mob-01718-538045 অফিস: সহির প্লাজা(নিচ তলা) জিন্দাবাজার,সিলেট।
শিরোনাম :
মেয়র পদে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন বদরুজ্জামান সেলিম সিলেট বিমানবন্দরে বদরুজ্জামান সেলিমকে নেতাকর্মীদের সংবর্ধনা তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করে সিলেটে ছাত্রদলের বিক্ষোভ মিছিল মেয়র পদে কামরান, আসাদ, আলোয়ার, জাকির ও আজাদের কেন্দ্রে জেলা ও মহানগর নেতৃবৃন্দকে জকিগঞ্জ ও কানাইঘাট ছাত্রদলের অভিনন্দন মৌলভীবাজারে বন্যায় ৭ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ২ লাখ নবগঠিত ছাত্রদল কমিটির নেতৃবৃন্দকে মদন মোহন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের অভিনন্দন নবগঠিত ছাত্রদল কমিটির নেতৃবৃন্দকে ১৮ ও ১৯ নং ওয়ার্ড ছাত্রদলের অভিনন্দন নবগঠিত কমিটি থেকে পদত্যাগের সংবাদ ভিত্তিহীন ও অপপ্রচার নবগঠিত ছাত্রদলের ধাওয়ায় প্রত্যাখ্যানকারীদের পালায়ন (ভিডিও) সিলেট মহানগর ছাত্রদলের কমিটি: সভাপতি সুদীপ সম্পাদক রাব্বি সিলেট জেলা ছাত্রদলের কমিটিঃ সভাপতি সুমন সম্পাদক দিনার ফ্রেন্ডস একতা যুব সমবায় সমিতি লিমিটেডের ইফতার, দোয়া মাহফিল ও সংবর্ধনা আল গণী ফাউন্ডেশন ও জিবি বার্তার ইফতার সিসিক নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হচ্ছেন পিযুষ কান্তি দে জিন্দাবাজার মুক্তিযোদ্ধা গলিতে ভয়াবহ আগুন ‘মানব সেবা ও মানব কল্যাণই ইবাদাতের শামিল’ – সাব্বির আহমদ চৌধুরী জেলা যুবদল নেতা সামছুল ইসলাম টিটু সাথে বালাগঞ্জ উপজেলা যুবদল ছাত্রদলের মতবিনিময় বসতভিটা ফিরে পেতে প্রধানমন্ত্রীর নিকট শিবগঞ্জের শফিক আহমদের আকুতি দক্ষিণ ছাতক উন্নয়ণ পরিষদ সিলেট এর ইফতার মাহফিল এমপি কয়েসের উদ্যোগে পুনঃপ্রতিষ্ঠিত তজমুল অালী সড়কের নামফলক বিয়ানীবাজার বাস শ্রমিক উপকমিটির ত্রি বার্ষিক নির্বাচন সম্পন্ন মাহে রমদ্বানের স্বাগত জানিয়ে ছাত্রসেনা সিলেট জেলার মিছিল মাহে রমজান উপলক্ষে সুরমাপারের সামাজিক যুব সংঘের চাল বিতরণ বিয়ানীবাজারে রোটারী ক্লাবের এডালট এডুকেশন সেন্টারের উদ্বোধন রোহিঙ্গা ক্যাম্পে প্রতিদিন ৬০ শিশুর জন্ম: ইউনিসেফ লক্ষীপাশায় এলজিএসপি’র বরাদ্দ স্কুল ব্যাগ ও ঔষধ বিতরণ জামিন হলেও আরো দুই মামলায় গ্রেপ্তার বেগম জিয়া ভালবাসা ও ঘৃণার লড়াই !!! ইমামের মাথায় মল-মূত্র ঢাললো আওয়ামীলীগ নেতা: গ্রেফতার ১ (ভিডিও) শেখঘাট থেকে বৃদ্ধ নিখোঁজ আখালিয়া স্কুল থেকে ছাত্রী নিখোঁজ খালেদা জিয়া ও মাহবুবুল হকের মুক্তির দাবিতে সিলেট ছাত্রদলের বিক্ষোভ সাংবাদিকদের সাথে বদরুজ্জামান সেলিমে’র মতবিনিময় সিলেটে বিএনপি’র রেষ্টুরেন্টে সেচ্ছাসেবকলীগের ভাংচুর জামালগঞ্জে জুয়েলের হত্যাকারীদের ফাসিঁর দাবীতে মানববন্ধন সিলেটে বাড়ছে হিমায়িত খাদ্যের বাজার: চেইন শপে এগিয়ে লামিছা-রেটাইলে ঝাটপট বিশ্ব মা দিবস আজ জিন্দাবাজার ভোজন বাড়ি রেস্টুরেন্টে হামলা, ভাংচুর রাজনীতির ৩৪ বছরে চিত্র প্রদর্শনীঃ আত্মজীবনী প্রকাশে বিএনপি রবি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির মাসিক সভা ও সংবর্ধনা চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৪ জুন পর্যন্ত খালেদার জামিন ১৫ পদে ৩৪ প্রার্থী : প্রতিদ্বদ্ধিতায় নবীণ-প্রবীণরা নবনির্বাচিত ছাত্রলীগের ওয়ার্ড কমিটির আনন্দ মহড়া আমি ছিনতাই করলে তোর অসুবিধা কী ? ‘স্যার আপনি কি নামাজ পড়েন’ প্রশ্ন করে গ্রেপ্তার: যুগান্তর থেকে নিউজ গায়েব সুনামগঞ্জে বজ্রপাতে নারীসহ পাঁচজনের মৃত্যু লায়েকের মিছিল দেয়া স্তব্দ কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে বুধবার মানববন্ধন খালেদা জিয়ার জামিন শুনানি মুলতবি