,

গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার জোরালো আহবান রুহুল কবির রিজভীর

64469_bnp-rijviগ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে  জনগণকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে বিএনপি।শুক্রবার বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ ঘোষণা দেন।

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সরকারী হীন পরিকল্পনার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী আহমেদ বলেন, আমি দলের পক্ষ থেকে অবিলম্বে সরকারের এ ধরনের গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার জোরালো আহবান জানাচ্ছি। অন্যথায় গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি করলে বিএনপি জনগনকে সাথে নিয়ে কঠোর কর্মসূচী ঘোষণা করবে।

বিএনপির এই নেতা বলেন, গনবিরোধী অবৈধ এ সরকার দূর্নীতি ও লুটপাটের মাধ্যমে সকল সেক্টর ধ্বংসের পর আবারও গ্যাস ও বিদ্যুতের দাম দ্বিগুনের মতো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববাজারে তেলের দাম কমায় বিদ্যুৎ উৎপাদন খরচ কমেছে তারপরও এ বৃদ্ধি করা হচ্ছে সরকারের দুর্নীতির ব্যপ্তি আরও বৃদ্ধি করার জন্য। গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে মানুষের জীবন যাত্রায় ব্যয় আতিমাত্রায় বৃদ্ধি পেয়ে জনগনকে অতুল গহবরে ঠেলে দেয়া হবে।

তিনি বলেন, গুম অপহরন লাশের মিছিলে যেখানে দেশে অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে সেখানে নতুন করে দাম বাড়ালে ক্রয় ক্ষমতা হারাবে। দেশ দুর্যোগে পড়বে। দেশের অর্থনীতির বিশাল অংশ বিদেশে পাচার করে অর্থনীতিকে দাফন করা হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

পুলিশ -র‌্যাব হত্যা বিলাশী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পুলিশ র‌্যাব এখন বাংলাদেশে হত্যাবিলাসী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। রাষ্ট্র শক্তিকে নিজেদের সুবিধামত ব্যবহার করার জন্যই আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে সরকার নিজেদের মনের মত করে সাজিয়ে নিয়েছে। কারণ এদেরকে দিয়ে সরকারের দীর্ঘস্থায়ী ক্ষমতা আঁকড়ে রাখতে সহ্য়াতা নেয়া আর সরকারের সীমাহীন দুর্নিিত  আর লুটপাটের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে নিস্তব্ধ করার ভাড়াটিয়া বাহিনী হিসেবে কাজ কারনো।

গণমাধ্যমকে প্রচনন্ড হুমকির মধ্যে রয়েছে দাবি করে বিএনপির এ নেতা বলেন, দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে তীলে তীলে নি:শেষ করার চেষ্টা করছে সরকার। রিমান্ড আবেদন বাতিল করে মাহমুদুর রহমানেন  নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাঁশখালির ঘটনা প্রসঙ্গে রিজভী বলেন, জনগণ গুলি করে নাই। পুলিশ নিজেই দায় নিয়েছে। ক্ষমতাসীনরা যে জনগণের কথা বলছে তারা ছাত্রলীগ যুবলীগ।  আর তারাই এ ঘটনা ঘটিয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন , ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দফতর আবদুল লতিফ জনি প্রমুখ।

সংবাদ সম্মেলনে বিএনপি দেয়া পুরো বক্তব্য

সুপ্রিয় সাংবাদিক ভাই ও বোনেরা
আপনাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ভোটারবিহীন এ অবৈধ সরকারের অপশাসন, ভয়াবহ সন্ত্রাস আর দূর্নীতিকে চেপে ধরে রাখার জন্য তারা শুধু মানুষের কন্ঠরোধই করছেনা, তারা গণমাধ্যমকে সম্পূর্নভাবে নিয়ন্ত্রণ করছে। আর এজন্য গণমাধ্যম বন্ধসহ সম্পাদক ও সাংবাদিকদের গ্রেফতার নির্যাতন ও দলন নিপীড়ণের মাধ্যমে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। সকল গণমাধ্যমকে রাখা হয়েছে প্রবল হুমকির মধ্যে । অবৈধ সরকার বাংলাদেশের গণমাধ্যমকে যে নিয়ন্ত্রণ করছে সে বিষয়ে জাতিসংঘসহ আর্ন্তজাতিক মানবাধিকার সংস্থাগুলো উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। বিশিষ্ট সাংবাদিক, সময়ের প্রতিবাদী কন্ঠস্বর, দৈনিক আমার দেশ পত্রিকার সাহসী সম্পাদক, অবৈধ ভোটারবিহীন সরকারের আতঙ্ক, স্বাধীন বিবেকের প্রতিনিধি মাহমুদুর রহমানকে তিন বছর ধরে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। তিনি বার বার উচ্চ আদালত থেকে জামিন পেলেও মিথ্যা ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলায় শ্যোন এরেস্ট দেখিয়ে তাকে কারা প্রকোষ্টে আটকে রাখা হচ্ছে। বর্তমানে তাঁকে তিলে তিলে নি:শেষ করার ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি প্রায় তিন বছর ধরে কারাগারে থাকলেও গত বুধবার কোতোয়ালী থানার ২১ ফেব্রুয়ারী ২০১৩ তারিখের নাশকতার একটি বানোয়াট ও মিথ্যা মামলায় তাঁকে আবারো গ্রেফতার দেখিয়ে পুলিশ আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত আগামী ১২ এপ্রিল ২০১৬ তারিখে রিমান্ড আবেদনের ওপর শুনানীর দিন ধার্য করেছেন। কারাগারে আটক থাকা অবস্থায় নতুন করে মাহমুদুর রহমানকে আটক দেখিয়ে রিমান্ড চাওয়া সম্পূর্ণ অমানবিক ও সরকারের নিষ্ঠুর প্রতিহিংসা চরিতার্থেরই বহি:প্রকাশ। ভোটচারবিহীন প্রধানমন্ত্রী একতরফা প্রভুত্ব করার উদ্দেশ্যই প্রতিবাদি কণ্ঠস্বর মাহমুদুর রহমানকে কারাগারে আটকে রেখেছে। আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষে সাহসী সম্পাদক মাহমুদুর রহমানের রিমান্ড আবেদন বাতিল করে তাঁর বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।

প্রিয় সাংবাদিক বন্ধুরা,
গনবিরোধী অবৈধ এ সরকার দূর্নীতি ও লুটপাটের মাধ্যমে সকল সেক্টর ধ্বংসের পর আবারও গ্যাস ও বিদ্যুতের দাম দ্বিগুনের মতো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববাজারে তেলের দাম কমায় বিদ্যুৎ উৎপাদন খরচ কমেছে তারপরও এ বৃদ্ধি করা হচ্ছে সরকারের দুর্নীতির ব্যপ্তি আরও বৃদ্ধি করার জন্য। এক দিকে মানুষ সরকারের ভযাবহ গণতন্ত্র হরণের দুঃশাসনের পিষ্ট ও নির্বাক এর ওপর গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে মানুষের জীবন যাত্রায় ব্যয় আতিমাত্রায় বৃদ্ধি পেয়ে জনগনকে অতুল গহবরে ঠেলে দেয়া হবে। এমনিতে গুম অপহরণ আর লাশের মিছিলের ভয়াবহ বাস্তবতায় সমাজে ভয়াবহ এনার্কি বিরাজ করছেঅন্যদিকে গ্যাস বিদ্যুতের দাম বাড়ানো হলে মানুষ ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলবে এবং মানুষ ভয়াবহ দুর্যোগে পড়বে, মানুষের দৈনন্দিন জীব যাপন আরও কষ্টকর হয়ে পড়বে, কৃষি ও শিল্প উৎপাদনেও ব্যাপক প্রভাব পড়বে। একদিকে রাজকোষ জনগনের শত শত কোটি টাকা চুরি, গত কয়েক বছর ধরে সরকারী ব্যাংকগুলো লুপাট, শেয়ার বাজার থেকে লক্ষকোটি টাকা আত্মসাৎ করে দেশের সম্পদের বিরাট অংশ বিদেশে পাচার করে ক্ষমতাসীনরা দেশের অর্থনীতিকে কাফন পড়িয়ে দিয়েছে। দারিদ্র অনটনের পিষ্টন যন্ত্রে জনগনের অষ্টকপ্রাহরিক জীবনটা পেষাই করে আখের মতো ছিব্রে করে তুলছে এ ভোটারবিহীন সরকার। এদের অপশাসন আর অপকীর্তির কারণে রাষ্ট্রীয় জীবনের পরতে পরতে জড়িয়ে আছে মানব আত্মার অবমাননার বিভিন্ন দিক।

ভোটারবিহীন প্রধানমন্ত্রী বরাবরই বিরোধী দলের প্রতি সকাল সন্ধ্যা ক্রুদ্ধ হুঙ্কার  আর র্ভৎসনামূলক বক্তব্য দিতে ভাল বাসেন- অত্যাচার ও উৎ’পীড়নের সকল পন্থা অবলম্বনের পরও। তার এ নিষ্ঠুর আচরণে একমাত্র  উদ্দেশ্য হচ্ছে বিরাজমান জনঅন্তোষের পক্ষে কেউ যাতে কথা না বলতে পারে।  দেশে মনে হয় সব সময়ের জন্য একটি সান্ধ্য আইন জারি করে রাখা হয়েছে। মানুষের কণ্ঠস্বরকে নির্বাক করার জন্যই এ বেআইনি নিষ্ঠুর দমন মুলক সান্ধ্য আইন জারি রাখা হয়েছে। মানুষের গণতান্ত্রিক অধিকারকে পুলিশের কাছে বিলীন করে দেয়া হয়েছে। এ রাষ্ট্র এখন পুলিশের র্কতৃত্বে। সুতরাং অর্থনীতিকে দেউলিয়া করে জনগনকে চরম দূর্বিপাকে ফেলার পরও  কেউ যাতে প্রতিবাদী না হতে পারে তার জন্যই পুলিশকে দেয়া হয়েছে অপরিসীম ক্ষমতা। পুলিশ র‌্যাব এখন বাংলাদেশে হত্যাবিলাসী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। রাষ্ট্র শক্তিকে নিজেদের সুবিধামত ব্যবহার করার জন্যই আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে সরকার নিজেদের মনের মত করে সাজিয়ে নিয়েছে। কারণ এদেরকে দিয়ে সরকারের দীর্ঘস্থায়ী ক্ষমতা আঁকড়ে রাখতে সহ্য়াতা নেয়া আর সরকারের সীমাহীন দুর্নিিত  আর লুটপাটের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে নিস্তব্ধ করার ভাড়াটিয়া বাহিনী হিসেবে কাজ কারনো।

বন্ধুরা
গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সরকারী হীন পরিকল্পনার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি । আমি দলের পক্ষ থেকে অবিলম্বে সরকারের এ ধরনের গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার জোরালো আহবান জানাচ্ছি। অন্যথায় গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি করলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি জনগনকে সাথে নিয়ে কঠোর কর্মসূচী ঘোষণা করবে।



এ সংবাদ 1178 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদক মন্ডলীর সদস্যঃ এম আনোয়ার হুসেন মাষ্টার
সহ-সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম

Email:nurul.press05@gmail.com, Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. Mob-01718-538045 অফিস: সহির প্লাজা(নিচ তলা) জিন্দাবাজার,সিলেট।
শিরোনাম :
লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের পক্ষ থেকে মুকিতের সংবর্ধনা সিলেট যুবদলের পুরাতন কোন্দল আবারও মাথা ছাড়া দিয়ে উঠেছে ‘তারেককে ফিরিয়ে আনতে যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চলছে’ দক্ষিণ সুরমায় খাল খননের নামে গৃহবধূর জমি দখলের চেষ্ঠা সিইসি’র সঙ্গে বৈঠকঃ বেগম জিয়া ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি ৬ বছরে ইলয়াস আলী ও ড্রাইভার আনসারঃ আশার অতন্দ্রপ্রহরী সিলেটবাসী “নো মোর হাসিনা”- যুক্তরাজ্য বিএনপি মানবিকতা বিসর্জন দিয়ে লাশ দাফনে ৫০ হাজার টাকা দাবি হবিগঞ্জে শিরনি নিয়ে সংঘর্ষে প্রাণহানি একাদশে মুস্তাফিজ, ব্যাটিংয়ে মুম্বাই বর্ষবরণ অনুষ্ঠানে বেলুনে গ্যাস ভরার সিলিন্ডার বিস্ফোরণ, আহত ৩ নববর্ষে খালেদা ও গণতন্ত্রকে মুক্তির শপথ বিএনপির সাংবাদিককে ধরে নিয়ে ইয়াবা দিয়ে পুলিশে সোপর্দ মহাসচিবের মাতার দাফন সম্পন্ন ইসরা ও মি’রাজ : ফলাফল, করণীয় ও বর্জনীয় পবিত্র শবে মিরা’জঃ সংঘটিত ঘটনা ও ইতিহাস সবার প্রিয় নবীজীর ঐতিহাসিক শবে মি’রাজ সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও মিত্রদের হামলা, রাশিয়া ক্ষুব্ধ মির্জাজাঙ্গালে ভুল চিকিৎসাঃ দুই প্রসূতির মৃত্যু সোমবারের মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন দিন : খন্দকার মোশাররফ বিএনপি মহাসচিবের মাতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সিলেটের বিভাগীয় মহাসমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের যোগদান মতিয়া চৌধুরী’র বক্তব্যে পার্থ’র প্রতিক্রিয়া মহাসচিবের মাতার মৃত্যুতে বিশিষ্টজনদের শোক এবার আন্দোলনে মুক্তিযোদ্ধা সংসদ ফখরুলকে টেলিফোনে কাদেরের সমবেদনা প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ : বিএনপি কোটা সংস্কার আন্দোলন স্থগিত : প্রজ্ঞাপন দাবি মির্জা ফখরুলের মা মারা গেছেন দৈনিক ‘সিলেটের দিনকাল’র প্রতিনিধি আবশ্যক প্রধানমন্ত্রীর ‘সুনির্দিষ্ট ঘোষণা’ চান আন্দোলনকারীরা কে এই ছাত্রলীগ নেত্রী এশা? ‘মুক্তিযোদ্ধা’ ও ‘কোটা’ :: “ইশশ আগে যদি জানতাম কার্ডটি বানিয়ে রাখতাম”-মো.নাঈমুল ইসলাম সাহিত্যিক আব্দুল মতিন এর মত গুণী মানুষ সৃষ্টি করতে আমাদের কাজ করতে হবে-আতাউর রহমান খান সিলেটের মহাসমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের যোগদান খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জ শুনানি ৩ জুন নারী ও মাদক সংক্রান্ত বিষয় নিয়ে মা-ছেলে হত্যা, ১৬৪ ধারায় জবানবন্দি ‘আমার নেত্রী আমার মা, বন্দি হতে পারে না’ স্লোগানে মুখর রেজিস্ট্রারি মাঠ মহাসমাবেশে মিছিল নিয়ে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল অঙ্গসহযোগি সংগঠনের যোগদান মঞ্চ নিয়ন্ত্রণহীন বিএনপি: অধিকাংশই ছাত্রদলের নেতাকর্মী বিভাগীয় সমাবেশে আসছেন না মহাসচিব: এসেছেন যারা ২ সিটিতে বিএনপির প্রার্থী পরিবর্তন: সিলেটেও পরিবর্তন চান দলীয় নেতাকর্মীরা মিছিলের নগরী সিলেট: ঐতিহাসিক মহাসমাবেশ করছে বিএনপি সিলেটের সংসদীয় আসনের সীমানা পুননির্ধারণের আপিল শুনানি ২৩ এপ্রিল দেশে সৎ লোকের সংখ্যা বাড়ছে: অর্থমন্ত্রী গাজীপুরে হাসান, খুলনায় মঞ্জু বিএনপির মেয়র প্রার্থী স্থগিতের সিদ্ধান্ত না মেনে নতুন কর্মসূচি মেয়ে-জামাইয়ের বিচ্ছেদের খবর নিজেই জানালেন শিক্ষামন্ত্রী মা-ছেলে খুন: মূল পরিকল্পনাকারী নাজমুল, জড়িত ছিলো তানিয়া সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে ৫নং ওয়ার্ড বিএনপি’র প্রচারপত্র বিলি