,

অস্ত্রের মুখে সংবাদপাঠিকাকে তুলে নেয়ার সময় জনতার রোষানলে পড়েন

এবার জানা গেল ডিআইজি মিজানুর রহমানের (ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার) আরেক ভয়াবহ কাণ্ড। অনেকটা ফিল্মি স্টাইলে তিনি একটি বেসরকারি টিভি চ্যানেলের জনৈক সংবাদ পাঠিকাকে জোর করে গাড়িতে নিয়ে যাওয়ার সময় জনতার হতে ধরা পড়েন। খবর পেয়ে পুলিশ এসে তাকে জনতার হাত থেকে উদ্ধার করে। সম্প্রতি রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে। চাঞ্চল্যকর এ ঘটনার ভিডিও ফুটেজ যুগান্তরের হাতে এসেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সোমবার সন্ধ্যায়  বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। বিষয়টি নিয়ে পুলিশের আইজির সঙ্গে আমার কথা হয়েছে। আইজিপির নেতৃত্বে একটি কমিটি করা হবে। তদন্তে দোষী প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক গতকাল রাতে  বলেন, একজন উচ্চপদস্থ কর্মকর্তার ব্যাপারে অপরাধমূলক ঘটনার সঙ্গে সম্পৃক্ততার বিষয় নিয়ে গণমাধ্যমে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। এই প্রেক্ষাপটে ঘটনার সত্য উদ্ঘাটনে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হওয়া প্রয়োজন। প্রতিটি নাগরিকের আইনের সুশাসন ও জবাবদিহিতা নিশ্চিত করতে এ ব্যাপারে দ্রুত যথাযথ পদক্ষেপ নেয়া জরুরি।

প্রায় ৭ মিনিটের ভিডিও ফুটেজে প্রায় অর্ধশত সাধারণ মানুষের উপস্থিতি দেখা যায়। এ সময় একজনকে বলতে শোনা যায়, ‘ডিআইজি মিজানকে জনগণ যাইতে দেয় নাই। পুলিশ এসে তাকে সেভ করে এবং ওই পুলিশ কর্মকর্তা গাড়ি নিয়ে সরে যান। পুলিশ না আসলে আমরা তাকে আটকাতে পারতাম।’ এতে দেখা যায়, ওই সংবাদপাঠিকা বেশ কয়েকজন পুলিশকে উদ্দেশ করে বলছেন, ‘এই ওসি সাহেব আপনি যেতে পারবেন না। আপনি কেন গাড়িটিকে যেতে দিলেন? এ সময় সিভিল ড্রেসে থাকা একজন পুলিশ সদস্যকে বলতে শোনা যায় আমরাতো কোনো গাড়ি পাইনি। তখন ওই সংবাদ পাঠিকা বলেন, ‘আপনারা আসার পরইতো ডিআইজি মিজানুর রহমান এখান থেকে পালাতে সক্ষম হয়।’

এ বিষয়ে ভুক্তভোগী সংবাদপাঠিকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি  বলেন, গত ১২ ডিসেম্বর রাজধানীর কুড়িল এলাকায় দুর্ভাগ্যজনক এ ঘটনা ঘটে। তিনি বলেন, ডিআইজি মিজানুর রহমান আমাকে দেড় বছর ধরে ডিস্টার্ভ করছেন। আমার বাসা, অফিস সব জায়গায় সাদা পোশাকে পুলিশ ডিউটি রেখে আমাকে অনুসরণ করা হয়। তার কারণে আমার সংসার তছনছ হয়ে যাচ্ছে। বাসায় গিয়ে আমার স্বামীকে গুলি করার হুমকি দেন।

কিভাবে অস্ত্রের মুখে তুলে নেয়া হয়েছিল জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন, ‘আমি অফিস থেকে নিচে নেমে দেখি ডিআইজি মিজানুর রহমান নিচে দাঁড়িয়ে আছেন। একপর্যায়ে তিনি আমাকে দেখেই তার ব্যক্তিগত অস্ত্র ধরে বলেন, তোকে আজ মেরেই ফেলব। আমি বললাম, ঠিক আছে আমাকে মেরেই ফেলেন। কারণ এভাবে যন্ত্রণা আর সহ্য হচ্ছে না। এই জিহাদ (মিজানুর রহমানের গাড়িচালক) চলো আমাকে নিয়ে। দেখি কিভাবে গুলি করে মেরে ফেলা হয়। এই কথা কাটাকাটির একপর্যায়ে তিনি আমাকে নিয়ে গাড়িতে ওঠেন। যাওয়ার সময় তিনি আমার মুখে মলম জাতীয় কিছু একটা খাওয়ানোর চেষ্টা করেন। একপর্যায়ে জিহ্বায় মলমটি লাগতেই আমার শরীর শিহরিত হয়ে ওঠে। আমি আস্তে আস্তে নিস্তেজ হয়ে যাচ্ছিলাম। বিষয়টি বুঝতে পেরে আমি ডিআইজি মিজানকে বলি, এই তুমি আমাকে কী খাওয়াচ্ছ? তোমার উদ্দেশ্যটা কী। এ কথা বলতেই তিনি আমার গালে থাপ্পড় মারেন। এর পর আমি তার গাড়ির গ্লাস ভেঙে সাধারণ মানুষের সহযোগিতা চাই। কি মডেলের গাড়ি ছিল জানতে চাইলে সংবাদপাঠিকা বলেন, সেটি ছিল হেরিয়ার মডেলের গাড়ি।

ওই ভিডিওতে দেখা যায়, সংবাদপাঠিকাকে তুলে নেয়ার দৃশ্যের প্রত্যক্ষদর্শী একজনকে বলতে শোনা যায়, ‘টিভি চ্যানেলের এই সংবাদপাঠিকাকে তুলে নিয়ে যাচ্ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার পরিচয়ধারী মিজানুর রহমান। ওই সময় উপস্থাপিকার বাঁচাও বাঁচাও আর্তনাদ শুনে এলাকার মানুষ জড়ো হয়ে যায়। গাড়িটিও জ্যামে আটকা পড়ে। মহিলার চিল্লাচিল্লি শুনে গাড়িটি আটক করে তাকে উদ্ধার করা হয়।

ভিডিওতে স্থানীয় দুটি থানার ওসিসহ পুলিশের বেশ কয়েকজন সদস্যকে শতাধিক মানুষের উপস্থিতিতে সংবাদপাঠিকাকে উত্তেজিত ভাষায় কথা বলতে দেখা যায়। এ সময় থানার ওসিকে উদ্দেশ করে সংবাদপাঠিকাকে বলতে শোনা যায়, এই আপনি কোথায় যান? আপনি তো ডিআইজি মিজানকে ভাগিয়ে দিলেন। এ সময় আরেক প্রত্যক্ষদর্শী বলেন, আমরা দেখলাম এই মহিলা (সংবাদপাঠিকা) চিল্লাচিল্লি করছেন। আমরা বললাম, এখানে কী হচ্ছে। তখন পুলিশের ওই বড় কর্মকর্তা (ডিআইজি মিজান) বলেন, আমরা আইনের লোক। তখন বললাম, আমরা পাবলিক। বিষয়টা বোঝার আছে। পরে আপু এখানে এলো। এ সময় পুলিশ কমিশনার আমাদের বলেন, তাকে (সংবাদপাঠিকা) মারার জন্য। তখন আমরা জিজ্ঞেস করলাম, তার অপরাধ কী? তখন ওই কমিশনার বললেন, উনি বেয়াদবি করেছেন। তখন আমরা বললাম, ম্যাডামকে মারার দরকার নেই। সাংবাদিকরা আসুক তারপর বিষয়টা দেখবে। আমরা সবাই বললাম, ওই গাড়িটা সাইট করে রাখার জন্য। পুলিশ আসার পর গাড়িটি দ্রুত সরিয়ে ফেলা হয়। পাবলিক দু’জনকেই গাড়ি থেকে বের করে আনে। ভিডিওতে দেখা যায়, উত্তেজিত অবস্থায় টিভি উপস্থাপিকা বলেন, ‘একটা মিথ্যা পরিচয় দিয়ে ডিআইজি মিজান এখান থেকে পালিয়ে যায়। তিনি আমাকে অস্ত্র ঠেকিয়ে মারধর করেছেন। এই যে দেখেন আমার হাতে দাগ রয়েছে। এখানে সবাই সাক্ষী আমার গলায় অস্ত্র ঠেকিয়েছেন ডিআইজি মিজানুর রহমান। আমার মোবাইল ও ব্যাগ নিয়ে চলে গেছেন। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। তার সেকেন্ড ওয়াইফ রয়েছে। এগুলো নিয়ে আমার সঙ্গে ঝামেলা করছে। বিষয়টি আমাদের আইজি সাহেব জানেন, কমিশনারসহ সবাই জানেন। এক বছর ধরে আমি এটা নিয়েই অস্বস্তিতে আছি।’



এ সংবাদ 158 জন পাঠক পড়েছেন
Social Media Sharing

Leave a Reply

সর্বশেষ শিরোনাম

—————————————

—————————————-

———————————–
all
————————————–

সম্পাদক মন্ডলীর সদস্যঃ এম আনোয়ার হুসেন মাষ্টার
সহ-সম্পাদকঃ মো.নাঈমুল ইসলাম

Email:nurul.press05@gmail.com, Web- www.sylhetsangbad24.com, FB Page:Daily Amadershopno. Mob-01718-538045 অফিস: সহির প্লাজা(নিচ তলা) জিন্দাবাজার,সিলেট।
শিরোনাম :
লন্ডন সিলেট ফ্রেন্ডশীপ অর্গানাইজেশনের পক্ষ থেকে মুকিতের সংবর্ধনা সিলেট যুবদলের পুরাতন কোন্দল আবারও মাথা ছাড়া দিয়ে উঠেছে ‘তারেককে ফিরিয়ে আনতে যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চলছে’ দক্ষিণ সুরমায় খাল খননের নামে গৃহবধূর জমি দখলের চেষ্ঠা সিইসি’র সঙ্গে বৈঠকঃ বেগম জিয়া ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি ৬ বছরে ইলয়াস আলী ও ড্রাইভার আনসারঃ আশার অতন্দ্রপ্রহরী সিলেটবাসী “নো মোর হাসিনা”- যুক্তরাজ্য বিএনপি মানবিকতা বিসর্জন দিয়ে লাশ দাফনে ৫০ হাজার টাকা দাবি হবিগঞ্জে শিরনি নিয়ে সংঘর্ষে প্রাণহানি একাদশে মুস্তাফিজ, ব্যাটিংয়ে মুম্বাই বর্ষবরণ অনুষ্ঠানে বেলুনে গ্যাস ভরার সিলিন্ডার বিস্ফোরণ, আহত ৩ নববর্ষে খালেদা ও গণতন্ত্রকে মুক্তির শপথ বিএনপির সাংবাদিককে ধরে নিয়ে ইয়াবা দিয়ে পুলিশে সোপর্দ মহাসচিবের মাতার দাফন সম্পন্ন ইসরা ও মি’রাজ : ফলাফল, করণীয় ও বর্জনীয় পবিত্র শবে মিরা’জঃ সংঘটিত ঘটনা ও ইতিহাস সবার প্রিয় নবীজীর ঐতিহাসিক শবে মি’রাজ সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও মিত্রদের হামলা, রাশিয়া ক্ষুব্ধ মির্জাজাঙ্গালে ভুল চিকিৎসাঃ দুই প্রসূতির মৃত্যু সোমবারের মধ্যে কোটা বাতিলের প্রজ্ঞাপন দিন : খন্দকার মোশাররফ বিএনপি মহাসচিবের মাতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সিলেটের বিভাগীয় মহাসমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের যোগদান মতিয়া চৌধুরী’র বক্তব্যে পার্থ’র প্রতিক্রিয়া মহাসচিবের মাতার মৃত্যুতে বিশিষ্টজনদের শোক এবার আন্দোলনে মুক্তিযোদ্ধা সংসদ ফখরুলকে টেলিফোনে কাদেরের সমবেদনা প্রধানমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ : বিএনপি কোটা সংস্কার আন্দোলন স্থগিত : প্রজ্ঞাপন দাবি মির্জা ফখরুলের মা মারা গেছেন দৈনিক ‘সিলেটের দিনকাল’র প্রতিনিধি আবশ্যক প্রধানমন্ত্রীর ‘সুনির্দিষ্ট ঘোষণা’ চান আন্দোলনকারীরা কে এই ছাত্রলীগ নেত্রী এশা? ‘মুক্তিযোদ্ধা’ ও ‘কোটা’ :: “ইশশ আগে যদি জানতাম কার্ডটি বানিয়ে রাখতাম”-মো.নাঈমুল ইসলাম সাহিত্যিক আব্দুল মতিন এর মত গুণী মানুষ সৃষ্টি করতে আমাদের কাজ করতে হবে-আতাউর রহমান খান সিলেটের মহাসমাবেশে মিছিল নিয়ে ছাত্রদলের যোগদান খালেদাসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জ শুনানি ৩ জুন নারী ও মাদক সংক্রান্ত বিষয় নিয়ে মা-ছেলে হত্যা, ১৬৪ ধারায় জবানবন্দি ‘আমার নেত্রী আমার মা, বন্দি হতে পারে না’ স্লোগানে মুখর রেজিস্ট্রারি মাঠ মহাসমাবেশে মিছিল নিয়ে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল অঙ্গসহযোগি সংগঠনের যোগদান মঞ্চ নিয়ন্ত্রণহীন বিএনপি: অধিকাংশই ছাত্রদলের নেতাকর্মী বিভাগীয় সমাবেশে আসছেন না মহাসচিব: এসেছেন যারা ২ সিটিতে বিএনপির প্রার্থী পরিবর্তন: সিলেটেও পরিবর্তন চান দলীয় নেতাকর্মীরা মিছিলের নগরী সিলেট: ঐতিহাসিক মহাসমাবেশ করছে বিএনপি সিলেটের সংসদীয় আসনের সীমানা পুননির্ধারণের আপিল শুনানি ২৩ এপ্রিল দেশে সৎ লোকের সংখ্যা বাড়ছে: অর্থমন্ত্রী গাজীপুরে হাসান, খুলনায় মঞ্জু বিএনপির মেয়র প্রার্থী স্থগিতের সিদ্ধান্ত না মেনে নতুন কর্মসূচি মেয়ে-জামাইয়ের বিচ্ছেদের খবর নিজেই জানালেন শিক্ষামন্ত্রী মা-ছেলে খুন: মূল পরিকল্পনাকারী নাজমুল, জড়িত ছিলো তানিয়া সিলেট বিভাগীয় মহাসমাবেশ সফলের লক্ষ্যে ৫নং ওয়ার্ড বিএনপি’র প্রচারপত্র বিলি